৪৬ বলে কোনো রান দেননি লাকমাল!

0
29

Lakmal

ভারতে এবার শ্রীলঙ্কা সফর করেছে আন্ডারডগ দল হিসেবে। তবে কলকাতার ইডেনে অনুষ্ঠিত প্রথম টেস্টে হিসেব উল্টে দিয়েছে সফরকারীরাই। দুর্দান্ত বোলিং করে ভারতের ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দিয়েছেন লঙ্কান পেসাররা। যেখানে মুখ্য ভূমিকা পালন করেছেন ফাস্ট বোলার সুরাঙ্গা লাকমাল।

বৃহস্পতিবার দু’দলের মধ্যে শুরু হয় তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। যেখানে টসে জিতে ফিল্ডিং নেয় লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। তবে বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে খেলা শুরু হতে বেশ দেরি হয়। এরই ফায়দা লুটে স্বাগতিকদের প্রতিপক্ষরা।

অসাধারণ বোলিং করে ভারতের টপঅর্ডার তিন ব্যাটসম্যানকে ফেরত পাঠান ডানহাতি পেসার লাকমাল। প্রথম দিন ১১.৫ ওভার খেলা হয়, যেখানে লাকমাল করেন ৬ ওভার। মজার কথা এ ৬ ওভারে কোনো রান না দিয়েই তিনটি উইকেট তুলে নেন তিনি। তার শিকার দুই ওপেনার সহ ছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। এছাড়া ইনিংসের প্রথম বলেই তিনি লোকেশ রাহুলকে ফেরান।

প্রথম দিন শেষে লাকমালের বোলিং গ্রাফটা ছিলো ৬-৬-০-৩। মানে ৬ ওভারে ৬ মেডেনে ৩ উইকেট। ভারত দিন শেষ করে ৩ উইকেট হারিয়ে ১৭ রানে।

ম্যাচের দ্বিতীয় দিনও নিজের প্রথম ওভার মেডেন দেন লাকমাল। আর দ্বিতীয় ওভারের পঞ্চম বলে প্রথম রান দেন তিনি। অর্থাৎ নিজের করা শুরুর মোট ৪৬টি বলেই কোনো রান দেননি। ২০০১ সালের পরই এটিই সেরা পারফরম্যান্স। এর আগে ২০১৫ সালে জ্যামাইকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজের পেসার জেরম টেইলর অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের প্রথম ৪০ বলে কোনো রান দেননি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here