৪০০ ফুট ওপর থেকে বালুর মাঠে আছড়ে পড়ে হেলিকপ্টারটি !

0
19

The helicopter collapsed

যান্ত্রিক ত্রুটির কারণে দ্রুত অবতরণের চেষ্টা করেছিল পারটেক্স এভিয়েশনের একটি হেলিকপ্টার। তবে অবতরণের সময় নিয়ন্ত্রণ হারান চালক। প্রায় ৪০০ ফুট ওপর থেকে নিচে বালুর মাঠে আছড়ে পড়ে হেলিকপ্টারটি। আহত হন হেলিকপ্টারের তিন আরোহী। নারায়ণগঞ্জের রূপগঞ্জে আজ মঙ্গলবার এই ঘটনা ঘটে। মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার পূর্ব কলাতলী এলাকার আমেরিকান সিটির বালুর মাঠে এ হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল হোসেন জানান, এই ঘটনায় হেলিকপ্টারের পাইলট কর্নেল (অব.) মিজান (৪৬), কো-পাইলট স্কোয়াড্রন লিডার (অব.) জিয়া ইসলাম (৩৮) এবং প্রকৌশলী ফররুখ আহমেদ (৪৫) আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে।

পারটেক্স গ্রুপের এই হেলিকপ্টারের দায়িত্বে থাকা প্রধান প্রকৌশলী এয়ার ফোর্সের সাবেক স্কোয়াড্রন লিডার মহিউদ্দিন আহমেদ জানান, হেলিকপ্টারটি মেরামত করা হয়েছিল। মঙ্গলবার বিকাল ৩টার পর তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারটি পরীক্ষামূলক উড্ডয়ন করে। উড্ডয়নের কিছুক্ষণ পরই যান্ত্রিক ক্রটি দেখা দিলে পাইলট দ্রুত অবতরণের চেষ্টা করেন। বিকাল সাড়ে ৩টার দিকে হেলিকপ্টারটি প্রায় ৪০০ ফুট উঁচু থেকে পূর্বকলাতলী এলাকার আমেরিকান সিটির বালুর মাঠে বিধ্বস্ত হয়। হেলিকপ্টারে থাকা পাইলট মিজান, কোপাইলট জিয়া ইসলাম ও ইঞ্জিনিয়ার ফররুখ আহমেদ আহত হন। বিকাল পৌনে ৪টার দিকে অপর একটি উদ্ধারকারী হেলিকপ্টার এসে আহতদের ঢাকার সিএমএইচ হাসপাতালে নিয়ে যায়।

ওসি মো. ইসমাইল হোসেন আরও জানান, বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারটি এখনও ঘটনাস্থলেই আছে। এটি পরে তেজগাঁও বিমানবন্দরে পাঠানো হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here