১ ম্যাচেই ২ হ্যাটট্রিক করে স্টার্কের নতুন রেকর্ড

0
18

starc

গতিদানব হিসেবে এমনিতেই নিজেকে নতুন করে পরিচয় করিয়ে দিয়েছেন স্টার্ক। তবে এবার যে রেকর্ড করলেন স্টার্ক তাতে তিনি মূলত নিজেকে পরিচয় করিয়েছেন এক অন্য তারকা হিসেবেই। এক ম্যাচেই ২ রেকর্ড স্টার্কের। ঘরোয়া শেফিল্ড শিল্ডের ফার্স্ট ক্লাস ম্যাচে দুটি হ্যাটট্রিক করা অস্ট্রেলিয়ার ইতিহাসের প্রথম খেলোয়াড় হয়েছেন স্টার্ক। মঙ্গলবার করেছেন দ্বিতীয় হ্যাটট্রিকটা। আর ফার্স্ট ক্লাসে সব মিলিয়ে এক ম্যাচে দুই হ্যাটট্রিক করা তৃতীয় অস্ট্রেলিয়ান হয়েছেন।

বাঁহাতি পেসার স্টার্ক এই কাণ্ড করে ফার্স্ট ক্লাস ইতিহাসের মাত্র অষ্টম খেলোয়াড় হয়েছেন। আর ৩৯ বছর পর এমন কোনো কীর্তি ঘটলো প্রথম শ্রেণির ক্রিকেটে। স্টার্কের এই আগুন বোলিংয়ে তার দল নিউ সাউথ ওয়েলস শেফিল্ড শিল্ডের ম্যাচে হারিয়েছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়াকে।

প্রথম ইনিংসে জ্যাসন বেহরেনডফ, ডেভিড মুডি ও সাইমন ম্যাকিনকে পরপর তিন বলে তুলে নিয়েছিলেন স্টার্ক। সেটি ছিল তার ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক। কে জানতো এরপর হ্যাটট্রিকের ইতিহাসে নতুন অধ্যায় সংযোজন করবেন! এরপর দ্বিতীয় ইনিংসে বেহরেনডফ ও মুডিকে আবার ১৫তম ওভারের শেষ দুই বলে শিকার করে ফেলেন স্টার্ক। পরের ওভারের প্রথম বলে স্টার্কের শিকার হয়ে যান জোনো ওয়েলস। সেই সাথে স্টার্ককে নিয়ে উত্তাল আনন্দে মাতে তার দল।

এই ইনিংসে স্টার্ক নিয়েছিলেন ৯৭ রানে ৭ উইকেট। এর আগের ইনিংসেই অ্যাডিলেড ওভালে দিবারাত্রির ম্যাচে ক্যারিয়ারসেরা ৭৩ রানে ৮ উইকেট পেয়েছিলেন স্টার্ক। আর দুই ইনিংসেই একসাথে ২টি রেকর্ড গড়লেন স্টার্ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here