হজ্জে গিয়ে মৃত্যু হলে সেই লাশ কি হয়? না জানলে জেনে নিন

0
54

হজ্জে গিয়ে মৃত্যু হলে সেই লাশ কি হয়

আরও পড়তে পারেন:

প্লে অফের রোমাঞ্চ শুরু

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ শেষ। অনেক দলের নিশ্চিত হয়ে গেছে রাশিয়া বিশ্বকাপের টিকিট। আবার অনেক দেশের নিশ্চিত হয়ে গেছে দর্শক হওয়ার। কিন্তু এখনো যারা নিশ্চিত হতে পারেনি তারা শেষ লড়াইয়ে এবার মাঠে নামছে। ইউরোপিয়ান অঞ্চলের বাছাই পর্বের প্লে অফের লড়াই শুরু হচ্ছে আজ থেকে। আর প্রথম দিনে ক্রোয়োশিয়ার মুখোমুখি হবে গ্রিস। আরেক ম্যাচে মাঠে নামবে নর্দান আয়ারল্যান্ড ও সুইজারল্যান্ড।

গ্রিস এইচ গ্রুপের রানার্সআপ দল। এই গ্রুপ থেকে সরাসরি বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছিল বেলজিয়াম। বেলজিয়ামের পেছনে থেকে ১০ ম্যাচে ৫ জয় ৪ ড্র ও ১ হারে ১৯ পয়েন্ট নিয়ে প্লে অফের সুযোগ পায় গ্রিস।

অন্যদিকে আই গ্রুপে আইসল্যান্ডের পেছনে থেকে গ্রুপ রানার্সআপ হয় ক্রোয়োশিয়া। ১০ ম্যাচে আইসল্যান্ড ২২ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপ নিশ্চিত করে। আর ২০ পয়েন্ট নিয়ে প্লে অফে সুযোগ পায় ক্রোয়োশিয়া।

এদিকে রাতের আরেক ম্যাচে বি গ্রুপ রানার্সআপ সুইজারল্যান্ডের মুখোমুখি হবে সি গ্রুপের রানার্সআপ দল নর্দান আয়ারল্যান্ড। পুরো ট্রুনামেন্টে নিজ গ্রুপের শীর্ষে ছিল সুইজারল্যান্ড। ৯ ম্যাচের ৯টিতেই জিতেছিল তারা। তাদের ঠিক পেছনে ছিল পর্তুগাল। কিন্তু শেষ ম্যাচে পর্তুগালের কাছে হেরে যায় তারা। তখন দুই দলেরই সমান ২৭ পয়েন্ট হয় ১০ ম্যাচ শেষে। উভয়েই ১০ ম্যাচে ৯টি জয় ও একটি হার নিয়ে গ্রুপ পর্ব শেষ করে। তখন গোল গড়ে পর্তুগালের থেকে পিছিয়ে থাকায় রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় সুইসদের। এই পর্তুগালকে হারিয়েই বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করেছিল সুইসরা।

অন্যদিকে জার্মানীর গ্রুপে জার্মানীর পেছনে থেকে গ্রুপ রানার্সআপ হয় নর্দান আয়ারল্যান্ড। ১০ ম্যাচের ৬টিতে জয়, ড্র ১টি ও ৩ টি হেরে ১৯ পয়েন্ট নিয়ে প্লে অফের সুযোগ পায় তারা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here