সোনালী ব্যাংকের ডিজিএমসহ পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার

0
23
Symbolic pictures
প্রতীকী ছবি

এক কোটি ৯৭ লাখ ১৬ হাজার টাকা আত্মসাতের অভিযোগে সোনালী ব্যাংকের নোয়াখালী জোনের সাবেক উপমহাব্যবস্থাপক (ডিজিএম) মীর আব্দুল লতিফসহ পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার বিকেলে সাড়ে ৩টার দিকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, কিশোরগঞ্জ প্রিন্সিপাল অফিসের ডিজিএম (নোয়াখালীর সাবেক ডিজিএম) মীর আব্দুল লতিফ, সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের সংস্থাপন ও প্রকৌশল বিভাগের সুপারিটেন্ডিং ইঞ্জিনিয়ার সামদ্দোহা নাহাদ, নোয়াখালীর সুবর্ণচর চরবাটা শাখার সিনিয়র অফিসার জাকের উল্যাহ, এসপিও ও ব্যবস্থাপক মোশতাক আহম্মেদ সিদ্দিকী ও ফেনী সদর উপজেলা কমপ্লেক্স শাখার এওজি গ্রেড-২ ( ক্যাশ ) এম এ রহমান।

এ ব্যাপারে দুদক নোয়াখালীর সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা মশিউর রহমান বলেন, ব্যাংকের কর্মকর্তারা সোনালী ব্যাংক নোয়াখালী শাখার গ্রাহক ও আসামি ডলফিন সি ফুডের মালিক নিজাম উদ্দিন ফারুককে অবৈধভাবে ঋণের টাকা তুলে নিতে সাহায্য করে। এ ঘটনায় ২০১৬ সালে সুধারাম মডেল থানায় দুর্নীতি প্রতিরোধ আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়। মামলা তদন্ত করে দুদক রিপোর্ট দেয় এবং সে অনুযায়ী অভিযুক্তদের গ্রেফতার করে দুপুরে আদালতে পাঠানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here