সুন্দরবনে বস্তাবন্দী অচেতন নারীকে যারা পেল

0
32

Packed unconscious women

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জের জোংড়া খাল এলাকা থেকে বস্তাবন্দী অচেতন এক নারীকে উদ্ধার করেছে স্থানীয় জেলেরা। অজ্ঞাত ওই নারীকে উদ্ধারের পর কিছুটা জ্ঞান ফিরে পেলে তাকে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

মোংলা হাসপাতালের চিকিৎসকরা জানান, মোংলার গোলবুনিয়া গ্রামের ফারুক ফরাজীসহ (৩০) কয়েকজন জেলে গতকাল সোমবার দুপুরে পশুর নদী সংলগ্ন সুন্দরবনের জোংড়া এলাকায় মাছ ধরতে যান। যাওয়ার সময় তারা নদীর তীরে বনের পাশে একটি বস্তা দেখতে পান। তারা পরবর্তীতে বিকেলে আবারো একই জায়গায় সেই বস্তাটি পড়ে থাকতে দেখে আশপাশের অন্যান্য জেলেদের খবর দেন। পরে তারা একত্রিত হয়ে বস্তার কাছে গিয়ে মুখ খুলে দেখতে পান ভিতরে একজন নারী রয়েছে। মৃত ভেবে বস্তাবন্দী অবস্থায় মহিলাকে উদ্ধার করে প্রথমে জয়মনি এলাকায় নিয়ে আসেন। এরপর সেখানে একজন গ্রাম্য ডাক্তার মহিলাকে দেখে জীবিত আছে বলার পর জেলেরা তাকে রাতে মোংলা উপজেলা হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালে নেয়ার পথে ওই মহিলার জ্ঞান আসলেও শুধু নিজের নাম ছাড়া আর কিছুই বলতে পারেন নি। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. রাফিউল হাসান বলেন, উদ্ধার হওয়া মহিলা শুধু তার নাম বলছেন রাশিদা (৪০)। আর কিছু বলতে পারছেন না।
তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং বাগেরহাট সিভিল সার্জনকে বিষয়টি জানানো হয়েছে। উন্নত চিকিৎসার জন্য সিভিল সার্জন তাকে বাগেরহাট পাঠাতে বলেছেন।

কিন্তু রাশিদার সাথে কোন লোকজন ও আত্মীয় স্বজন না থাকায় এখনও কেউ তাকে সেখানে নেয়ার ব্যবস্থা করতে পারছে না। জেলে ফারুক ফরাজী বলেন, বস্তার মধ্যে ওই মহিলা সম্পূর্ণ উলঙ্গ অবস্থায় ছিল। তবে তিনি স্থানীয় নন। কেউ দূর থেকে এনে ফেলে রেখে যেতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here