সালমানের শরীরে বাসা বেঁধেছে মারাত্মক এক রোগ, শরীর নিয়ে টেনশনে নায়ক !

0
78

সিক্স প্যাক, সুগঠিত বাইসেপস, পেশিবহুল কাঁধ — সব মিলিয়ে গ্রিক দেবতার মতো চেহারার অধিকারী সালমান খান। এই সলমন খানেরই রয়েছে ভয়ঙ্কর এক রোগ। তিনি নিজেই এই রোগের কথা স্বীকার করেছেন। এর জন্য টেনশনেও রয়েছেন সালমান।

টিউবলাইট ছবির প্রচারে দুবাই এসে সলমন বলেছেন, অত্যন্ত যন্ত্রণাদায়ক এক রোগ তাঁর সঙ্গী। সালমান বলেছেন, যন্ত্রণায় পাগল পাগল হয়ে একটা সময়ে তাঁর নিজেরও আত্মহত্যার ইচ্ছে হয়েছিল। কিন্তু সেই চিন্তা মন থেকে ঝেড়ে ফেলে পরিশ্রম আরও বাড়িয়ে দেন তিনি।

২০০১ সালে প্রথম এই রোগের কথা বলেন সালমান। তিনি বলেন, তাঁর কণ্ঠস্বরে একটা ফ্যাঁসফ্যাঁসে ভাব রয়েছে। নেশা করেন বলে নয়, রমজানের সময় তিনি নেশা করেন না। অসুখের কারণেই তাঁর গলার স্বর ওরকম হয়ে যায়।

রোগটি আসলে কী? রোগটির অন্য নাম সুইসাইড ডিজিজ। কারণ অনেকে এর ফলে আত্মহত্যার দিকে ঝোঁকেন। এই রোগে আক্রান্তদের আত্মহত্যার হার সবথেকে বেশি বলেও জানান সলমন।

এই রোগের আসল নাম ট্রাইজেমিনাল নিউরালজিয়া। এটি একটি স্নায়ুঘটিত রোগ। ট্রাইজেমিনাল নিউরালজিয়া এমন একটি অসুখ যার প্রধান উপসর্গ মুখমণ্ডলের বেদনা।

মুখমণ্ডলের ব্যথা অনেক সময়েই অসহ্য আকার নেয়। খাবার চিবানো, কথা বলা বা দাঁত ব্রাশের মতো কাজের ফলে ব্যথা বেড়ে যায়। হঠাৎ হঠাৎ মুখে ছুঁচ ফোটানোর অনুভূতিও হয় তাঁর। কয়েক সেকেন্ড থেকে কয়েক মিনিট পর্যন্ত স্থায়ী হয় এই বেদনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here