সাকিবদের কোচ হচ্ছেন কিংবদন্তি ক্রিকেটার লারা

0
16

sakibal hasan lara

আসন্ন টি-১০ ক্রিকেটে বাংলাদেশের তিন তারকা ইতিমধ্যে দল পেয়েছেন। খেলবেন তিনটি দলে। তবে সাকিব যে দলের হয়ে খেলবেন সে দলের কোচ হচ্ছেন কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা। বিশাল বাজেটের এ সংক্ষিপ্ত টি-১০ সুয়োগ পেয়ে সাকিব তামিম আর মুস্তাফিজ মিলিত হবেন বিশ্বের সেরা ক্রিকেটারদের সাথে। অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন গ্রেটদের সাথে। ফলে বাংলাদেশের ক্রিকেটের পুঁজি আরো সমৃদ্ধ হবে।

টি-১০ ক্রিকেটে জমকালো এক আসর বসতে চলেছে চলতি বছর ডিসেম্বরে। এই আসর সামনে রেখে রবিবার দুবাইয়ে অনুষ্ঠিত হয়েছে নিলাম অনুষ্ঠান। সেখানে সাকিবকে বেছে নিয়েছে কেরালা কিংস। এই দলের কোচ হিসেবে থাকছেন কারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারা। দলের আইকন ক্রিকেটার ওয়েন মর্গ্যান। দলে আছে কাইরন পোলার্ড, ওয়াহাব রিয়াজ, সোহেল তানভিরও।

সাকিব ছাড়াও বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার এই আসরে দল পেয়েছেন। তারা হলেন-তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমানও। সাকিব ও তামিম, দুজনই ছিলেন পারিশ্রমিকের শীর্ষ ক্যাটেগরিতে, যেটির পারিশ্রমিক ৩০ হাজার ডলার। মুস্তাফিজ খেলবেন বেঙ্গল টাইগার্স দলে। দলটির আইকন ক্রিকেটার সরফরাজ আহমেদ। খেলবেন ড্যারেন স্যামি, আন্দ্রে ফ্লেচার, সুনিল নারাইনরা।

৩০০ ক্রিকেটারকে নিয়ে হওয়া নিলামের দ্বিতীয় ডাকেই তামিমকে নিয়েছে পাখতুনস। এই দলের আইকন ক্রিকেটার শহিদ আফ্রিদি। সতীর্থ হিসেবে তামিম পাচ্ছেন ফখর জামান, আহমেদ শেহজাদ, ডোয়াইন স্মিথদের।

আগামী ২১ থেকে ২৪ ডিসেম্বর হবে টুর্নামেন্ট। তবে নতুন সূচিতে তা এগিয়ে আনা হয়েছে। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্ট হবে আগামী ১৪ থেকে ১৭ ডিসেম্বর।

সিক্স-এ-সাইড টুর্নামেন্টগুলো বাদ দিলে এটি হতে যাচ্ছে ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত সংস্করণ। প্রতি দল খেলবে ১০ ওভার করে। প্রতি ইনিংসের সময় থাকবে ৪৫ মিনিট। ছয়টি দলকে নিয়ে হবে টুর্নামেন্ট।

মারাঠা অ্যারিবিয়ান্স দলের আইকন ক্রিকেটার বিরেন্দর শেবাগ। সাবেক পাকিস্তান অধিনায়ক ইনজামাম-উল-হকের মালিকানাধীন পাঞ্জাবি লিজেন্ডস দলের আইকন শোয়েব মালিক। কলম্বো লায়ন্স দলটি গড়া হয়েছে শুধু শ্রীলঙ্কার ঘরোয়া সীমিত ওভারের টুর্নামেন্টের চ্যাম্পিয়ন কলম্বো দলের ক্রিকেটারদের নিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here