সরকারের ব্যর্থতা ঢাকতেই জিয়া পরিবারের সম্পদের খোঁজ: মির্জা ফখরুল

0
23

রোহিঙ্গা সংকট মোকাবেলা ও চালের দাম নিয়ন্ত্রণে রাখাসহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতা আড়াল করতেই খালেদা জিয়াসহ তার পরিবারের সদস্য ও দলের জ্যেষ্ঠ নেতাদের সম্পদ নিয়ে সংসদে তদন্তের কথা তোলা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

খালেদার বিদেশের সম্পদের খোঁজ চলছে: হাসিনা এবিষয়ে সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যকে ‘ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যমূলক’ হিসেবে বর্ণনা করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তার নিন্দা জানিয়েছেন।

তিনি বলেন, সুশাসন প্রতিষ্ঠা, অর্থনীতির গতিসঞ্চার, বন্যা পরবর্তী সংকট মোকাবিলা, বেহাল সড়ক সচল করা, রাখাইনে গণহত্যা ও রোহিঙ্গাদের বিতাড়নের নিন্দা জানাতে ব্যর্থতা এবং চালের দাম কমাতে ‘সম্পূর্ণ ব্যর্থতা’ ঢাকতেই সরকার খালেদা জিয়াসহ দলের নেতাদের নামে মিথ্যাচার করছে।

“হীন রাজনৈতিক উদ্দেশ্যে এই ধরনের মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করে রোহিঙ্গা সমস্যা মোকাবিলার ব্যর্থতা ঢাকতে প্রধানমন্ত্রী ও তার মন্ত্রীরা অবলীলায় মিথ্যাচার করছেন। গোটা বিষয়টা করা হচ্ছে প্রকৃত যে ইস্যুগুলো আছে, তা থেকে জনদৃষ্টি ভিন্ন দিকে নিয়ে যাওয়া ও নতুন ইস্যু তৈরি করার জন্য।”

দলের নেতৃবৃন্দের নামে ‘কল্পিত সম্পদের’ যে কথা প্রধানমন্ত্রী উপস্থাপন করেছেন তার কোনো প্রমাণ সরকার দিতে পারবে না বলেও চ্যালেঞ্জ করেন বিএনপি মহাসচিব।

সংসদে বুধবারের অধিবেশনে জাতীয় পার্টির ফখরুল ইমাম গ্লোবাল ইনটেলিজেন্স নেটওয়ার্কের এক প্রতিবেদন উদ্ধৃত করে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ বিএনপি নেতাদের বিদেশে সম্পত্তির ফিরিস্তি তুলে ধরে সে বিষয়ে সরকারের পদক্ষেপ জানতে চান।

জবাবে শেখ হাসিনা বলেন, “তথ্যগুলো যখন বের হয়েছে, তখন নিশ্চয়ই আমাদের কাছে তা আছে। এটা নিয়ে তদন্ত চলছে। তাছাড়া বাংলাদেশ ব্যাংকের অধীনে মানি লন্ডারিংয়ের জন্য একটি তদন্তের ব্যবস্থা আছে। সেই সূত্রেও তদন্ত করা হচ্ছে। এই তদন্তের মধ্য দিয়ে সত্যতা যাচাই করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।”

“জনগণের সম্পদ যারা লুটে নিয়েছে, নিশ্চয়ই তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত করে যখনই আমরা এই বিষয়ে সঠিক তথ্য পাবো.. নিশ্চয়ই তা ফেরত আনার ব্যবস্থা নেব। ইতোমধ্যে কিছু পদক্ষেপআমরা নিয়েছি। তদন্তের স্বার্থে সব আমি এই মুহূর্তে বলতে পারলাম না।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ফখরুল ইমাম সংসদে যে অনলাইন পত্রিকার উদ্ধৃতি দিয়েছেন সেখানে ‘সার্চ’ করে তারা এধরনের কিছু পাননি।

সেখানে বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদের স্ত্রী হিসেবে খালেদা জিয়ার বড় বোন খুরশিদ জাহান হক চকলেটের মেয়ে হাসিনা জাহানের নাম উল্লেখ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, “ওইসব তথ্য হাস্যকর ও বানোয়াট।”

সংবাদ সম্মেলনে গত মঙ্গলবার কেরানীগঞ্জের মির্জাপুরে নিজের বাসভবনে পূজা উদযাপন কমিটির প্রস্তুতি সভায় পুলিশের বাধা, জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, কেন্দ্রীয় নেতা শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, নিপুণ রায় চৌধুরী, মুনির হোসেন, খন্দকার মারুফ হোসেন, ঢাকা জেলার ডা. দেওয়ান মো. সালাউদ্দিন ও নাজিমউদ্দিন মাস্টার এসময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here