শেষ পর্যন্ত বিয়ের পিঁড়িতে ইরেশ-উর্মিলা ??

0
45

eresh-urmila

অনেক সাধনা আর নাটকীয়তার পর অবশেষে বিয়ের পিঁড়িতে বসেন ইরেশ যাকের ও উর্মিলা শ্রাবন্তী কর। উৎসব আর ধুমধাম পরিবেশেই বিয়ের আয়োজন চলে তাদের। আর এই বিয়েতে অতিথি হিসেবে উপস্থিত হন চিত্রনায়ক রিয়াজ!

না। ইরেশ যাকের ও উর্মিলা শ্রাবন্তী করের মধ্যে বাস্তবে এমন কোনো ঘটনা ঘটেনি! আর চিত্রনায়ক রিয়াজও অতিথি হয়ে তাদের বিয়েতে আসেননি। এটি মূলত চ্যানেল আইয়ের জন্য ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত একটি প্রতীক্ষিত নাটকের মুহূর্ত! নাটকের নাম ‘বিবাহ বিড়ম্বনা’। নাটকটি পরিচালনা করেছেন ‘টিনের তলোয়ার’ খ্যাত নির্মাতা আশুতোষ সুজন।

বেশ কয়েকবার বিয়ে ঠিক হয়েও শেষ পর্যন্ত বিয়ে হয় না ইরেশ যাকের ও উর্মিলা শ্রাবন্তী করের। তাদের বিয়ে না হওয়ার পেছনে প্রধান বাধা উর্মিলার বাবা। যাকে এলাকার মানুষ ‘পঁচা মানিক’ বলে ডাকেন। তবে নিজে তিনি বিয়েতে কোনো বাধা সৃষ্টি করেন না কখনো। মেয়ের বিয়েতে দ্বিমতও ছিলেন না তিনি। তবু তার কারণেই বিয়ে ভেঙে যায় বারবার। কী কারণ?

মেয়ের বাবা টয়লেট পরিস্কার করে না, দুর্গন্ধ ছড়ায়। এলাকার মানুষ এরজন্য নানা সময়ে অভিযোগ করেন তার নামে। আশপাশের কেউ পঁচা মানিককে পছন্দ করেন না। যার প্রভাব পড়ে তার মেয়ের উপরও। কারণ বাবার এহেন কর্মকাণ্ডে তাকে কেউ বিয়েও করতে রাজি হয় না। মেয়ের বিয়ে নিয়ে তৈরি হয় নানা ধরনের বিড়ম্বনা। শেষ পর্যন্ত বরপক্ষ মেয়ের বাবাকে টয়লেট পরিস্কার করার শর্ত দিয়ে দেয়। আর মেয়ের দিকে তাকিয়ে পঁচা মানিকও শেষ পর্যন্ত নিজের টয়লেট পরিস্কার করে, এবং বিয়ে হয় ইরেশ-উর্মিলার। আর এই বিয়েতে উপস্থিত হন সরকারি কর্মকর্তার চরিত্রে অভিনয় করা চিত্রনায়ক রিয়াজ!

মূলত ‘বিবাহ বিড়ম্বনা’ একটি সামাজিক সচেতনামূলক নাটক। আসছে ‘বিশ্ব টয়লেট দিবস’ উপলক্ষ্যে নির্মাণ করা হয়েছে বলে জানান নির্মাতা আশুতোষ সুজন। নাটকটিকে অভিনয় করেছেন ইরেশ যাকের, ফারজানা চুমকি, উর্মিলা শ্রাবন্তী কর, সোহেল খান প্রমুখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here