শুক্রবার গোল্ডেন বুট পাচ্ছেন মেসি

0
46

mesis-golden

গত মৌসুমে ইউরোপিয়ান লিগের সর্বোচ্চ গোলদাতা হিসেবে লিওনেল মেসির গোল্ডেন বুট পাওয়া নিশ্চিত হয়েছিল অনেক আগেই। তবে দীর্ঘদিন হয়ে গেল এখনো পুরস্কার হাতে পাননি বার্সেলোনা ফরোয়ার্ড। এবার সেই অপেক্ষা ফুরোতে যাচ্ছে কিং লিওর।

শুক্রবার এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে মেসির হাতে গোল্ডেন বুট অ্যাওয়ার্ড তুলে দেয়া হবে। বার্সেলোনার অ্যান্টিগা ফ্যাব্রিকা এস্ত্রেলা ডেমে এই অনুষ্ঠানের আয়োজন করা হবে।

২০১৬-১৭ মৌসুমে স্প্যানিশ লা লিগায় ৩৭ গোল করেন মেসি। টুর্নামেন্টের শেষের দিকে স্পোর্টিং ফরোয়ার্ড বাস দস্ত মেসিকে চ্যালেঞ্জ জানালেও শেষ হাসে হাসেন আর্জেন্টাইন ফরোয়ার্ডই। ক্যারিয়ারের চতুর্থ গোল্ডেন বুট অ্যাওয়ার্ড হাতে নিতে যাচ্ছেন মেসি। এর আগে ২০০৯-১০, ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমেও ইউরোপিয়ান লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জয় করেন এলএম টেন।

গোল্ডেন বুট অ্যাওয়ার্ড জয়ের দিক থেকে ক্রিস্টিয়ানো রোনালদোকে স্পর্শ করতে যাচ্ছেন মেসি। রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টারও চারবার এই অ্যাওয়ার্ড জেতেন। তিনবার এককভাবে এবং একবার লুইস সুয়ারেজের সঙ্গে পুরস্কার ভাগাভাগি করেন সিআর সেভেন।

মজার ব্যাপার হলো, এবারের অনুষ্ঠানের ভেন্যুতেই দুবার গোল্ডেন বুট অ্যাওয়ার্ড পুরস্কার হাতে নেন বার্সেলোনার উরুগুয়ে ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। একবার লিভারপুলের হয়ে এবং অন্যবার বার্সেলোনার হয়ে। শুক্রবারের অনুষ্ঠানেও বার্সা দলের বেশ কয়েকজন খেলোয়াড় এবং কর্মকর্তাকে সেখানে পাঠাবে। থাকবেন ক্লাবের সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউও।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here