রোহিঙ্গা হত্যার প্রতিবাদে সকল দল এক মঞ্চে

0
10

সিলেট অনলাইন প্রতিনিদি : মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের গণহত্যার প্রতিবাদ এবং নির্যাতন বন্ধের দাবিতে সিলেটে এক মঞ্চে বক্তব্য দিলেন আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতারা। উপস্থিত ছিলেন- জাতীয় পার্টি, খেলাফত মজলিস, জমিয়তে উলামায়ে ইসলামের নেতারাও।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) জুম্মার নামাজের পর নগরীর কোর্ট পয়েন্টে মহানগর ইমাম সমিতি আয়োজিত বিক্ষোভ কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মাওলানা শিহাব উদ্দিন।

এতে সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির প্রভাবশালী নেতা আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন এবং ইমাম সমিতির বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।

এরআগে সর্বস্তরের তৌহিদি জনতার নগরীর বিভিন্ন মসজিদ থেকে মিছিল নিয়ে কোর্ট পয়েন্টে এসে জড়ো হন মুসল্লিরা। ফলে মুহূর্তেই হাজারো জনতা উপস্থিত হয়। যান চলাচলও বন্ধ করে দেয়া হয় কোর্ট পয়েন্ট সড়কে। এসময় প্রতিবাদী জনতা অং সান সুচির কুশপুত্তলিকাও দাহ করেন।

সমাবেশে বক্তারা বলেন, সংকট নিরসনে বাংলাদেশ সরকারকে মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের শরণার্থীর মর্যাদা দিতে হবে। বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলিম দেশ থেকে মিয়ানমারের রাষ্ট্রদূতকে বহিষ্কার করে কুটনৈতিক সর্ম্পক ছিন্ন করতে হবে।

বক্তারা বলেন, মুসলিম রোহিঙ্গাদের রক্ত নিয়ে হুলিখেলা বিশ্বের মুসলিম আর সহ্য করবে না। রোহিঙ্গা মুসলিমদের প্রতি ফোটা রক্তের দাম মিয়ানমারের খুনি সরকার এবং জাতিসংঘকে দিতে হবে।

নেতারা বলেন, মিয়ানমারে মুসলিম গণহত্যা অবিলম্বে বন্ধ করতে হবে। এই অমানবিক গণহত্যা প্রতিরোধে আন্দোলন গড়ে তোলা এখন সময়ের দাবি। মিয়ানমারের নিরীহ মুসলিমদের পাশে দাঁড়ানোর জন্য দেশের সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানান। প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের পাশে গিয়ে দেখে আসায় ও তাদের সহযোগিতা ঘোষণা করায় ধন্যবাদ জানান।

এদিকে, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে বের হওয়া হেফাজতে ইসলামের মিছিলটিও সিলেট সিটি পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।

অন্যদিকে, রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে শুক্রবার সিলেটের বিভিন্ন উপজেলা সদরেও বিক্ষোভ হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here