রোনাল্ডোকে ছাড়া জিতে গেল রিয়াল!!

0
16
Real madrid
টানা দুই ম্যাচে পয়েন্ট হারানোর পর লা লিগায় জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ।

রোববার রাতে রিয়াল সোসিয়েদাদের মাঠ আনোয়েতায় রোনাল্ডো ও বেনজামাহীন ম্যাচে ৩-১ গোলে জয় তুলে নেয় রিয়াল।

গ্যারেথ বেল, বোরহা মায়োরাল আর আত্মঘাতী গোলের কল্যাণেই জয়ে ফিরেন জিদান শিষ্যরা।

ম্যাচের উনিশতম মিনিটে দলকে এগিয়ে দেন বোরহা মায়োরাল। কাসেমিরো বাঁ দিক থেকে বল পাঠিয়েছিলেন ডি-বক্সে। সের্হিও রামোস ঠিকমতো বল নিয়ন্ত্রণে নিতে পারেননি। ছুটে এসে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ফ্রান্সের এই ফরোয়ার্ড।রিয়াল মাদ্রিদের হয়ে এটিই মায়োরালের প্রথম গোল।

২৮তম মিনিটে কেইলর নাভাসের ভুলে সমতা ফেরে সোসিয়েদাদ। কেভিন রদ্রিগেসের শট আয়ত্তের মধ্যেই ছিল; কিন্তু বল কোস্টারিকার এই গোলরক্ষকের হাতে লেগে ঢুকে যায়।

৩৬তম মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যেতে পারতেন ফরাসি ডিফেন্ডার রদ্রিগেস। কিন্তু তার শট লাগে ক্রসবারে।

সেখান থেকেই পাল্টা আক্রমণে আবার এগিয়ে যায় রিয়াল। আক্রমণ ঠেকানোর জন্য রিয়ালের ডি-বক্স থেকে নিজেদের ডি-বক্সে ছুটে এসেছিলেন রদ্রিগেস। কিন্তু মায়োরালের শট ঠেকাতে গিয়ে নিজেদের জালেই ঠেলে দেন।

৬১তম মিনিটে পাল্টা আক্রমণে একক প্রচেষ্টায় ব্যবধান বাড়ান বেল। গতিতে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডার রদ্রিগেসকে হারিয়ে ইসকোর লম্বা পাস নিয়ন্ত্রণে নিয়ে ছুটে আসা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে পাঠান ওয়েলসের এই ফরোয়ার্ড।

দুই জয় ও দুই ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রিয়াল মাদ্রিদ।

এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে নতুন রেকর্ড গড়েছেন জিদান শিষ্যরা। টানা ৭৩ ম্যাচে গোল করে কালোমানিক পেলের ক্লাব সান্তোসের রেকর্ড ছুয়েঁ ফেলেছে রিযাল মাদ্রিদ।

গত ৩০ এপ্রিল রাতে রিয়াল সোসিয়েদাদের মাঠেই গ্যারেথ বেলের গোলে ১-০ ব্যবধানে জিতেছিল রিয়াল। মাঝের এ সময়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৭২ ম্যাচ গোল করেন জিদান শিষ্যরা। সেই মাঠেই গড়া হলো বিশ্ব রেকর্ড।

এর আগে ১৯৬৩ সালে ব্রাজিলিয়ান ক্লাবটি গোল করেছিল টানা ৭৩ ম্যাচ।

আগের দিন গেটাফেকে ২-১ গোলে হারানো বার্সেলোনা ১২ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। প্রথম হারের স্বাদ পাওয়া সোসিয়েদাদের পয়েন্ট ৯। রিয়ালের সমান ৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here