রাশিয়ার বিপক্ষে জিতে বিশ্বকাপকে বড় হুশিয়ারি দিয়ে রাখলো আর্জেন্টিনা

0
18

Argentina

আগামী বছর অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপটি অনুষ্ঠিত হবে রাশিয়াতে। আর সেই মাঠে আজকে জিতে নিজেদের শক্তি জানান দিয়ে রাখলো মেসির দল আর্জেন্টিনা। প্রীতি ম্যাচে রাশিয়ার মাঠে রাশিয়াকে ১-০ তে গোলে হারায় আর্জেন্টিনা।

খেলা হয়েছে তিন ডিগ্রিরও কম তাপমাত্রায়। হাড় হিম করা ঠাণ্ডা আর বরফের সঙ্গে প্রতিরোধের দেয়াল হয়ে দাঁড়ানো রুশ গোলকিপারও শেষ পর্যন্ত আটকে রাখতে পারেনি মেসি-আগুয়েরোদের।

প্রথমার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে আর্জেন্টিনা। ৭০ শতাংশের বেশি বল দখল রেখে একাধিক গোলের সুযোগও তৈরি করে। তবে রাশিয়ার জমাট রক্ষণের সঙ্গে প্রবল ঠান্ডা এবং ভাল ফিনিশিংয়ের অভাবে গোলশূন্য সমতা নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে পড়ে আর্জেন্টিনা। একের পর এক আক্রমণ শানিয়েও রাশিয়াকে করে ফেলেন লিওনেল মেসিরা। তবে কোনোভাবেই আসছিল না কাঙ্ক্ষিত গোল। অবশেষে নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার চার মিনিট আগে দেখা মেলে গোলের।

৮৬ মিনিটে মেসির পাস থেকে বল পান ক্রিস্টিয়ান প্যাভন। এই অভিষিক্ত তারকার পাস থেকে পেনাল্টি বক্সের ভেতরে বল পেয়ে গোলমুখে দারুণ শট করেন সার্জিও আগুয়েরো। প্রথম প্রচেষ্টায় আগুয়েরোর শট রুশ ডিফেন্ডারের পায়ে লেগে ফিরে আসে। ফিরতি বলে দারুণ হেডে প্রতিপক্ষের জাল কাঁপান ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড।

ম্যানসিটির জার্সিতে গোলের পর গোল করে চললেও জাতীয় দলের জার্সিতে খরা চলছিল আগুয়েরোর। সাম্পাওলির অধীনে দলে সুযোগ পেয়ে খরা কাটালেন ম্যানসিটি তারকা। ২০১৬’র জুনের পর এই প্রথম দেশের হয়ে গোল করলেন আগুয়েরো। বিখ্যাত নীল-সাদা জার্সিতে এটি তার ৩৫তম গোল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here