ম্যাচ জেতার পর ধোনির উইকেট সংগ্রহের রহস্য ফাঁস

0
11

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ কিংবা ২০১১ ক্রিকেট বিশ্বকাপ, অথবা কোনও গুরুত্বপূর্ণ সিরিজের কোনও একটি ম্যাচে জয় পেয়েছে দল। ম্যাচ শেষের পরই দেখা যায় মহেন্দ্র সিং ধোনি দৌড়ে গিয়ে একটি স্ট্যাম্প তুলে নিচ্ছেন।

ম্যাচ জেতার পর ধোনির উইকেট সংগ্রহের রহস্য ফাঁস

বরাবরই ক্রিকেট ভক্তদের মনে ওঠে এই প্রশ্ন । সাধারণত উচ্ছ্বাস প্রকাশ না করলেও একটি স্ট্যাম্প সংগ্রহ করতে কখনই ভুল করেন না ধোনি। এবার জানা গেল সেই রহস্য।

সাধারণত ম্যাচ জিতলে কোনওরকম উচ্ছ্বাস প্রকাশ করেন না মহেন্দ্র সিং ধোনি। এমনকী সেলিব্রেশনের সময়েও থাকেন সবার পিছনে। থাকলেও শুধু মাত্র মুখে থাকে একটি লম্বা হাসি। কিন্তু ম্যাচ শেষের পরই দৌড়ে গিয়ে একটি উইকেট তুলে নেন। ধোনির এই কাজের পিছনে অনেকেই নানা ধরনের যুক্তি সাজিয়ে এসেছেন। কিন্তু কেউই ঠিক কারণটি খুঁজে বের করতে পারেননি।

কেউ বলেন, জ্যোতিষশাস্ত্র মেনেই এই কাজটি করেন তিনি। কেউ আবার মজা করে বলেন, ধোনি প্রত্যেক ম্যাচ জয়ের পর একটি স্ট্যাম্প নিজের সংগ্রহে রাখেন কারণ পরে সেগুলি নিজের এক বন্ধুকে দিয়ে দেবেন। তার সেই বন্ধু বাড়ির বাইরে বেড়া দেবে সেগুলির সাহায্যে। কিন্তু এগুলি সবই চলতি কথা। এর পিছনে অবশ্যই অন্য একটি কারণ রয়েছে। আর সেটা জানিয়েছেন সাবেক  ভারত অধিনায়ক স্বয়ং।

সম্প্রতি বিসিসিআই টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে ধোনি জানান আসলে স্মারক হিসেবেই একটি করে উইকেট নিজের সংগ্রহে রাখেন তিনি। তিনি বলেন, ‘অবসরের পর এটাই আমার পরিকল্পনা। আসলে আমি অনেক গুলি উইকেট নিজের সংগ্রহে রেখেছি। কিন্তু ভুলে গিয়েছি কোনটা কোন ম্যাচের। অবসর গ্রহণের পর আমার সব ম্যাচের ভিডিওগুলি এক এক করে দেখব এবং উইকেটে লেখা স্পনসরের নাম খুঁটিয়ে দেখে বোঝার চেষ্টা করব কোনটা কোন ম্যাচের স্ট্যাম্প ছিল। অবসরের পর এভাবেই সময় কাটাব বলে ভেবে রেখেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here