মেঘনা গ্রুপ ৩৯৬ জন কর্মী নিয়োগ দেবে।

0
33

Meghna-Group

মেঘনা গ্রুপ ফ্যাক্টরি কমপ্লেক্সের ফায়ার অ্যান্ড সেফটি ও নিরাপত্তার কাজে ৩৯৬ জন কর্মী নিয়োগ দেবে। কর্মী চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ১৪ অক্টোবর তারিখের বাংলাদেশ প্রতিদিন ও প্রথম আলোয়।

ফায়ার অ্যান্ড সেফটি বিভাগে ফায়ার ইন্সপেক্টর পদে ৮ জন, ফায়ার সুপারভাইজার পদে ২৫ জন ও ফায়ারম্যান পদে ১১৬ জন কর্মী নেওয়া হবে। নিরাপত্তা শাখায় নিরাপত্তা ইন্সপেক্টর পদে ৬ জন, নিরাপত্তা সুপারভাইজার পদে ১৬ জন ও নিরাপত্তা গার্ড পদে নিয়োগ পাবে ২২৫ জন। ১৫ অক্টোবর থেকে শুরু হয়েছে ওয়াক-ইন-ইন্টারভিউ বা সরাসরি সাক্ষাত্কারের মাধ্যমে প্রার্থী বাছাই প্রক্রিয়া। প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে উপস্থিত থাকতে হবে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের মেঘনাঘাট, সোনারগাঁ, নারায়ণগঞ্জ অফিসে।

আবেদনের যোগ্যতা

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ফায়ার অ্যান্ড সেফটি ও সিকিউরিটি নিয়োগ কমিটি সূত্রে জানা যায়, ফায়ার ইন্সপেক্টর পদে যোগ্যতা এসএসসি। উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি। ভালো স্বাস্থ্যের অধিকারী হতে হবে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে অবসরপ্রাপ্ত অথবা সেনা, নৌ বা বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার/ওয়ারেন্ট অফিসারদের অগ্রাধিকার দেওয়া হবে। ফায়ার সার্ভিসের কাজে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ফায়ার সুপারভাইজার পদেও যোগ্যতা এসএসসি। উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চিসহ ভালো স্বাস্থ্যের অধিকারী। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অবসরপ্রাপ্ত লিডার অথবা সেনা, নৌ বা বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত কাপোরাল/সার্জেন্টরা অগ্রাধিকার পাবেন। ফায়ার সার্ভিসের কাজে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
ফায়ারম্যান পদে অষ্টম শ্রেণি পাসসহ উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি এবং ভালো স্বাস্থ্যের অধিকারী। বয়স থাকতে হবে ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। ফায়ার সার্ভিসের কাজে অভিজ্ঞ ও অবসরপ্রাপ্ত ফায়ারম্যানদের অগ্রাধিকার দেওয়া হবে। নিরাপত্তা ইন্সপেক্টর পদে আবেদনের যোগ্যতা এসএসসি। সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার/ ওয়ারেন্ট অফিসারদের অগ্রাধিকার দেওয়া হবে। একই পদে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। নিরাপত্তা সুপারভাইজার পদে এসএসসি পাসসহ সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত কাপোরাল/সার্জেন্টরা অগ্রাধিকার পাবেন। সমপদে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। নিরাপত্তা গার্ড পদের জন্য অষ্টম শ্রেণি পাসসহ উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি এবং ভালো স্বাস্থ্যের অধিকারী। বয়স হতে হবে ২০ থেকে ৩৫ বছরের মধ্যে এবং সমপদে এক বছরের কাজের অভিজ্ঞরা অগ্রাধিকার পাবেন।

যা সঙ্গে নিতে হবে

সরাসরি সাক্ষাত্কারে অংশ নেওয়ার জন্য নিয়োগ কর্তৃপক্ষের চাহিদা অনুসারে প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিতে হবে। ৩ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, ইউনিয়ন/পৌরসভার চেয়ারম্যান বা ওয়ার্ড কমিশনার প্রদত্ত নাগরিকত্বের সনদ, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, পূর্ণ জীবনবৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি সঙ্গে রাখতে হবে।

১৫ অক্টোরব থেকে শুরু হয়েছে সাক্ষাত্কার নেওয়া। এ প্রক্রিয়া চলবে ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত। সাক্ষাত্কারের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে। সরকারি ছুটির দিন ব্যতীত অন্যান্য দিন প্রার্থীরা উপস্থিত হয়ে সাক্ষাত্কার দিতে পারবেন। নির্ধারিত তারিখের সকাল ১০টায় প্রার্থীদের সিকিউরিটি ব্রাঞ্চ হেড কোয়ার্টার (সুগার সাইট), মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের মেঘনাঘাট, সোনারগাঁ, নারায়ণগঞ্জ অফিসে।

বেতন-ভাতা ও সুযোগ-সুবিধা

ফায়ার ইন্সপেক্টর পদে মাসিক বেতন দেওয়া হবে ১৯ হাজার টাকা, ফায়ার সুপারভাইজার পদে ১৪০০০ টাকা এবং ফায়ারম্যান পদে দেওয়া হবে ১১৫০০ টাকা। নিরাপত্তা ইন্সপেক্টর পদে ১৬০০০ টাকা, নিরাপত্তা সুপারভাইজার পদে ১৪০০০ টাকা ও নিরাপত্তা গার্ড পদে ১১৫০০ টাকা বেতন পাওয়া যাবে। মাসিক বেতন ছাড়াও গ্রুপের নিয়ম অনুসারে ওয়েলফেয়ার ফান্ড সুবিধা, উত্সব ভাতা, ছুটি, বাত্সরিক ইনক্রিমেন্ট, যোগ্যতার ভিত্তিতে পদোন্নতি, বিনা মূল্যে বাসস্থান, স্বল্পমূল্যে আহার ও গুরুত্বপূর্ণ পদের জন্য অতিরিক্ত ভাতা পাওয়া যাবে।

প্রয়োজনে যোগাযোগ

সিকিউরিটি ব্রাঞ্চ হেড কোয়ার্টার (সুগার সাইট), মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, মেঘনাঘাট, সোনারগাঁ, নারায়ণগঞ্জ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here