মালয়েশিয়ায় বাংলাদেশীসহ চার শতাধিক আটক, জানুন বিস্তারিত

0
47

More than 400 detainees including Bangladeshis in Malaysia

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী আটকের জন্য অভিযান চালিয়েছে দেশটির পুলিশ। এ অভিযানে বাংলাদেশিসহ চার শতাধিক অবৈধ অভিবাসীকে আটক করেছে মালয়েশিয়ার পুলিশ। তবে আটককৃতদের মধ্যে কতজন বাংলাদেশি আছে তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

রাজধানী কুয়ালালামপুরের বুকিত বিনতাং জালান আলোতে স্থানীয় সময় মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেল ৪টা থেকে থেমে থেমে অভিযান চলে রাত ৯টা পর্যন্ত। দেশটির অভিবাসন বিভাগ জানিয়েছে, এ অভিযানে ৪৪০ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে।

মালয়েশিয়ার ন্যাশনাল রেজিস্ট্রেশন বিভাগ, ডিবিকেএল, জেনারেল অপারেশন সোর্স ও মালয়েশিয়ার কোম্পানি কমিশনের সমন্বয়ে বিভিন্ন সংস্থার মোট ২৬৭ জন কর্মকর্তার অংশগ্রহণে এ অভিযান পরিচালিত হয়।

দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মোস্তফার আলি জানিয়েছেন, অভিযানের প্রথম দিকে ‘মোট ৯১৫ জন বিদেশিকে চেক করা হয়েছে। আটককৃতরা বাংলাদেশ, পাকিস্তান, ভারত, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, ওমান ও অন্যান্য দেশের নাগরিক।’

তিনি আরো বলেছেন, ‘যৌথ এ অভিযানের সময় ৪৪০ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ৩৮৯ জন পুরুষ, ৪৭ জন নারী ও ৪ জন শিশু। পরবর্তী তদন্তের জন্য তাদেরকে বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে পাঠানো হয়েছে।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here