মামলায় জেতা টাকা দিয়ে যা করলেন মেসি

0
23

Messi

দানশীল হিসেবে খ্যাত মেসি উনেক আগ থেকেই। এর আগেও বিভিন্ন ফান্ডে নানাভাবে টাকা দিয়ে সহায়তা করেছিলেন মেসি। এমনকি নিজের বিয়েতে বাঁচা অর্থগুলো তিনি দান করে দিয়েছিলেন এতিমখানায়।

এবার মামলায় জেতা টাকাগুলোও দান করে দিলেন তিনি। মাম্লাটা ঠিক তখনেই সৃষ্টি হয় যখন মেসিকে নিয়ে একজন সাংবাদিক ভুল প্রতিবেদন করেন। কি ছিল সেই প্রতিবেদনে? বিশ্বকাপে হেরে যাওয়ার পরও মেসি সেরা খেলোয়াড়ের পুরস্কার পাওয়ায় পত্রিকাটির সাংবাদিক অ্যালফোনসো উসসিয়া লিখেছিলেন, ফাইনালে শক্তিবর্ধক ওষুধ (ডোপ) নিয়েছিলেন খুদেরাজ। পাশাপাশি তিনি এও লিখেছিলেন, আর্জেন্টাইন অধিনায়ক একজন অলস খেলোয়াড়। তাই তার হাতে বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার মানায় না।

এমন মানহানিকর সংবাদ প্রকাশের পর ওই পত্রিকার বিরুদ্ধে মামলা করেন মেসি। এতে অ্যালফোনসো উসসিয়া ও লা রাজোন’ এর সম্পাদক ফ্রান্সিসকো মারহুয়েন্দাকে ৭২ হাজার ৭৮৩.২০ ইউরো বার্সা সুপারস্টারকে দিতে বলেন বার্সেলোনার প্রাদেশিক আদালত। এরই মধ্যে সেই টাকা পেয়েছেন ফুটবল যাদুকর। তবে সেটা তিনি নিজের পকেটে পুরেননি। দান করে দিয়েছেন যুদ্ধবিধ্বস্ত অঞ্চলে যুদ্ধাহতদের নিয়ে কাজ করা অলাভজনক সংস্থা ‘ডক্টরস উইদাউট বর্ডার্স’কে।

এক বিজ্ঞপ্তিতে মেসির ম্যানেজমেন্ট কোম্পানি জানায়, ‘বেসরকারি সংস্থা ডক্টরস উইদাউট বর্ডার্সকে সব অর্থই দান করেছেন ভিনগ্রহের ফুটবলার। আরো যোগ করা হয়, ভবিষ্যতে সম্মানহানি হয়, এমন সব ধরনের মিথ্যা ও ভুল অভিযোগের বিরুদ্ধে নিজেকে রক্ষা করবেন তিনি। ’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here