‘মাদক সেবন করুন, পুরস্কার জিতুন’

0
22

Drug abuse1

‘মাদক সেবন করুন, পুরস্কার জিতুন’ লালমনিরহাট জেলা পুলিশের এমন একটি সু-খবরের বিলবোর্ড পথচারীসহ জন সাধারণের দৃষ্টি আর্কষণ করেছে। পুলিশের পক্ষ থেকে এমন বিলবোর্ড আর সু-খবর দেখে প্রথমে সবাই হতভম্ব হয়ে যাচ্ছেন। পথচারীকে থেমে বিল বোর্ডের বাকি লেখা পড়ে বুঝতে হচ্ছে যে এটি আসলে মাদক বিরোধী প্রচারণা।

লালমনিরহাট পুলিশ সুপার কার্যালয়ের মূল গেটে মাদক বিরোধী এমন একটি বিলবোর্ড শোভা পাচ্ছে। আসলে বিলবোর্ডে ব্যঙ্গ করে মাদকের কুফল বোঝানো হয়েছে। বিলবোর্ডে ‘মাদক সেবন করুন, পুরস্কার জিতুন’-বলতে বোঝানো হয়েছে, মাদকসেবীর প্রথম পুরস্কার হচ্ছে মৃত্যু, দ্বিতীয় ক্যান্সার, তৃতীয় লিভার সিরোসিস, চতুর্থ যক্ষ্মা, পঞ্চম হাঁপানি, ষষ্ঠ কাঁশি ও সপ্তম সান্ত্বনা পুরস্কার স্বজনের চোখের পানি।

ড্র মৃত্যু সময়, ড্রয়ের স্থান দেখানো হয়েছে নিকটবর্তী হাসপাতাল, ফলাফল জানতে পড়তে বলা হয়েছে দৈনিক ইন্তেকাল, যোগাযোগের ঠিকানা উল্লেখ করা হয়েছে কবরস্থানকে। মাদক সেবকের দেহ এক সময় কঙ্কালসার হয়ে যায়- সেটি বোঝাতে পুরস্কারের পাশে বড় করে দেয়া হয়েছে একটি মানব কঙ্কালের ছবি।

মূলত মাদক সেবনে মানবদেহের যেসব ক্ষতি হয় তা তুলে ধরে এতে বলা হয়েছে-মাদক সেবনে মৃত্যু অনিবার্য। মাদকের ভয়াবহতা রোধে ও কুফল সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করতে এমন বিলবোর্ড স্থাপন করা হয়েছে। লালমনিরহাট জেলা পুলিশ সুপারের কার্যলয়ে আসা পাটগ্রামের স্কুল শিক্ষক সাদেকুল ইসলাম বলেন, প্রথমত বিল বোর্ডটির শিরোনাম দেখ আমি হতভম্ব। গোটা বিল বোর্ড পরে হাসি আসলেও সত্যি এই বিলবোর্ডটি একটি বাস্তবমুখী বিলবোর্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here