মধ্যম বাজেটে অপ্পো এফ ৫ এর আকর্ষণীয় ফিচার

0
45

oppo f5

চীনা স্মার্টফোন কম্পানি অপ্পো অবশেষে তাদের সেলফি-স্মার্টফোন এফ ৫ লঞ্চ করেছে ফিলিপাইনে। সেলফি কেন্দ্রিক এই স্মার্টফোনটিতে থাকবে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।
এ ছাড়া অপ্পোর আগের ফোনগুলোর তুলনায় এর চারপাশের ফ্রেমও অনেক ছাটাই করা হয়েছে। ফলে ফোনটি অ্যাপলের শীর্ষ মানের আইফোন এক্স-এর ডিসপ্লের মতোই প্রায় বেজেলহীন অর্থাৎ চারপাশে ফ্রেমহীন হয়েছে। অর্থাৎ স্ক্রিনের প্রায় পুরোটা জুড়েই থাকবে ডিসপ্লে। এ ছাড়া আইফোন এক্স-এর মতোই থাকছে ফেস আইডি বা ফেসিয়াল আনলক।

ফোনটিতে আছে ১৮:৯ রেশিওর ৬ ইঞ্চি ডিসপ্লে। প্রসেসরটিও বেশ শক্তিশালী- অক্টা-কোর মিডিয়াটেক (এমটি৬৭৬৩টি হেলিও পি২৩) ১৬ এনএম চিপসেট।

র‌্যাম ৪জিবি/৬জিবি। সঙ্গে ৩২জিবি/৬৪জিবি স্টোরেজ। স্টোরেজ বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত।
কানেকটিভিটি ৪জি এলটিই সাপোর্ট করবে।

এতে ফিঙ্গারপ্রিন্ট থাকলেও তা খুব একটা কাজে লাগবে না হয়তো। কেননা এতে অ্যাপলের আইফোন এক্স এর মতোই ফেস আইডির একটি নিজস্ব সংস্করণ যুক্ত করেছে অপ্পো। অর্থাৎ মালিকের চেহারা দেখিয়েই ফোনটি আনলক করা যাবে। এর জন্য অবশ্য অ্যাপলের মতো কোনো জটিল সেটআপের ক্যামেরা যুক্ত করেনি অপ্পো। সেলফি ক্যামেরাতেই চেহারা শনাক্ত হবে।

সেলফি ক্যামেরার সঙ্গে যুক্ত করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা। কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে নিঁখুত প্রাকৃতিক সেলফি তোলা যাবে। তার মানে এটি আপনার চেহারা মোডিফাই করে সেলফি তুলবে! হ্যাঁ, অনেকটা তেমনই। এর জন্য সেলফি ক্যামেরা সফটওয়্যারে ২০০ পজিশনিং স্পট যুক্ত করা হয়েছে। সেগুলো ব্যবহার সেলফি ক্যামেরাটি আপনার চেহারার একটি নিঁখুত ও দেখতে প্রাকৃতিক ছবি তুলবে।

এর রিয়ার ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেল এবং এফ/১.৮ অ্যাপারচার এর। আছে এলইডি ফ্ল্যাশ। তবে বিস্ময়কর হলো এর সামনে কোনো ফ্ল্যাশ নেই।

ফোনটির ব্যাটারি ৩,২০০ এমএএইচ। আর অ্যান্ড্রয়েড ৭.১ নুগেট অপারেটিং সিস্টেমে চালিত হবে।

ফোনটির ৪জিবি সংস্করণ পাওয়া যাবে গোল্ড ও ব্ল্যাক এই দুটি রঙে। আর ৬জিবি সংস্করণটি পাওয়া যাবে শুধু লাল রঙে।

ভারতের বাজারে ফোনটি আসবে ২ নভেম্বর।

বাংলাদেশে ফোনটির দাম পড়বে প্রায় ৩০ হাজার টাকা। অর্থাৎ ১ লাখ টাকারও বেশি দামের আইফোন এক্স-এর ফ্লেভার পেতে পারেন মাত্র ৩০ হাজার টাকায়।

ফিলিপাইনে ফোনটি উম্মুক্ত করার পরপরই অনলাইনে সেটি এখন গত এক সপ্তাহজুড়ে শীর্ষ ট্রেন্ডিং স্মার্টফোন।

সূত্র: জিএসএম অ্যারেনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here