বেগম খালেদা জিয়ার গাড়িবহরে বিএনপি পরিকল্পিতভাবে নিজেরাই নিজেদের ওপর…!

0
172

Khaledas cargo attack

বেগম খালেদা জিয়ার গাড়িবহরে বিএনপি পরিকল্পিতভাবে নিজেরাই নিজেদের ওপর হামলা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লগের সাধারণ সম্পাদক এবং সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী এবায়দুল কাদের।

রোবিবার (২৯ অক্টোবর) সচিবালয়ের নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এর আগে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বিএনপি কতটা আন্তরিক? তাদের কনসানটা শুধু রাজনীতির। দেশে তিন দফা বন্যা হল কিন্তু তিনি না এসে দিনের পর দিন শুধু আসি আসি বলে আশা দিয়ে যাচ্ছেন।

বিএনপির সমালোচনার জবাবে মন্ত্রী বলেন, ‘যদি কূটনীতি উদ্যোগ ব্যর্থ হত তাহলে মায়ানমারের সুর নরম হল কীভাবে? মায়ানমার রোহিঙ্গাদের বিতাড়ণ, নির্যাতন করে এটা চরম পর্যায়ে নিয়ে গিয়েছে, তাদের অবস্থান অনড় সেটা বুঝিয়ে দিয়েছিল। এখন তো মায়ানমারের মন্ত্রী আসার পর একটা সিদ্ধান্ত হয়েছে। তাদের সুর যদি নরম না হতো অবস্থানের যদি পরিবর্তন না হতো তাহলে মায়ানমারের মন্ত্রী কীভাবে বাংলাদেশে আসে আলোচনা করে? জয়েন্ট ওয়ার্কিং করে? আমাদের সব কিছুর জন্য ধৈর্য্য ধরতে হবে। ঠান্ডা মাথায় কাজ করতে হবে। আমরা যদি তাদের ফাঁদে পা দেই তাহলে গোটা অঞ্চলের ক্ষতি হবে।’

উল্লেখ্য, শনিবার (২৮ অক্টোবর) রোহিঙ্গাদের দেখতে চট্টগ্রাম যাওয়ার পথে বিকাল পৌনে ৫টার দিকে চৌদ্দগ্রাম পেরিয়ে ফেনী শহরের কাছে মোহাম্মদ আল বাজার পার হওয়ার সময় প্রায় ৪০ থেকে ৫০ জন দুর্বৃত্ত লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়।

এ সময় সাংবাদিকদের গাড়িসহ প্রায় ১৫টি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এর মধ্যে সাংবাদিকদের গাড়িও ছিল। একাত্তর, ডিবিসি, চ্যানেল আই ও বৈশাখী টেলিভিশনের গাড়ি ভেঙে চুরমার করে দেওয়া হয়। বহরে থাকা বেশ কয়েকজন সাংবাদিক ও বিএনপির নেতাকর্মীরা আহত হন ।

এর আগে চারদিনের কক্সবাজার সফরের উদ্দেশে শনিবার সকালে ঢাকা থেকে রওনা হন খালেদা জিয়া। পথে আজ রাতে চট্টগ্রাম সার্কিট হাউসে যাত্রাবিরতি করবেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here