বিএনপির নেতাকর্মীদের উপর পুলিশের লাঠি চার্জ, আহত ৩০, আটক ৩

0
40

Police Sticks Charge

জিয়া অরফানেজ ট্রাষ্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজিরা দিয়ে আদালত পাড়া ত্যাগ করার সয়ম তার গাড়িবহরে থাকা দলীয় নেতাকর্মীদের উপর পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেছে বিএনপি। এতে আহত হয়েছেন প্রায় ৩০ ছাত্রনেতা এবং আটক হয়েছেন ৩ জন বলে জানিয়েছেন ছাত্রদল সভাপতি রাজিব আহসান।

বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টের সামনের সড়কে এই ঘটনা ঘটে।

এই নিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এটা নিয়ে নতুন কোন কিছু বলার নেই। কারণ সরকারের চরিত্র অত্যাচারির চরিত্র। তাই তার পুলিশ আর কেমন হবে? এটা অত্যন্ত নেক্কারজনক ঘটনা। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

ছাত্রদলের সভাপতি রাজিব আহসান বলেন, শান্তিপূর্ণ পরিবেশকে নষ্ট করার জন্যই ম্যাডাম খালেদা জিয়ার গাড়িবহরে থাকা নেতাকর্মীদের উপর হামলা করেছে পুলিশ। তিনি বলেন, এ ঘটনার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। সম্পূর্ণ উস্কানি-মুলক ভাবে এ হামলা করেছে তারা। আহত ৩০ ছাত্রনেতার সুস্থতা কমনা করে আটক ৩ নেতাকর্মীর মুক্তি দাবি করেন তিনি।

আটক ছাত্রনেতারা হলেন, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি আশরাফুর রহমান বাবু, বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা রবিউল ইসলাম রবি এবং ইয়াসির আরাফাত রিয়ন।

এই দিকে ছাত্রদল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এ. এ জহির উদ্দিন তুহিন বলেন, সরকারের লেলিয়ে দেওয়া পুলিশের হামলায় আমাদের অসংখ্য নেতাকর্মী আহত হয়েছে। তার মধ্যে নগর দক্ষিণ ছাত্রদলের ৭জন কর্মী গুরুত্বর আহত হয়েছেন তারা হলেন, কবি নজরুল সরকারী কলেজের ছাত্রনেতা মো, হাসান মাহমুদ, জাকারিয়া হোসেন ইমন, কামরাঙ্গীচর থানার দফতর সম্পাদক আরিফুর রহমান রাখাল, যুগ্ম আহবায়ক মো. রাসেল, জসিম উদ্দিন নিরব, গেন্ডারিয়া থানার সাধারণ সম্পাদক রোমান মাসুদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here