বার্সেলোনায় জঙ্গিহানা, ভ্যান এসে পিষল পথচারীদের

0
61

ফের সন্ত্রাসবাদী হামলা। এবার টার্গেট বার্সেলোনা। বৃহস্পতিবার শহরের সিটি সেন্টারে একটি ভ্যান নিয়ে হামলা করে জঙ্গিরা। ঘটনায় এখনও পর্যন্ত দুজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন বহু পথচারী। তবে মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।

জঙ্গি হামলা

এই ঘটনা যেন ফিরিয়ে দিল আগের জঙ্গিহানার স্মৃতি। প্যারিসের নিস, জার্মানির স্টোকহোমে ট্রাকে চেপে জঙ্গিরা হামলা চালিয়েছিল। এবার একই কায়দায় জঙ্গিরা আতঙ্ক ছড়াল স্পেনের শহরে। হামলার জন্য জনবহুল এলাকাকেই বেছে নিয়েছিল জঙ্গিরা। একটি ভ্যান আচমকাই ফুটপাতে উঠে যায়। এবং সেই ধাক্কাতেই প্রাণ হারান দুই ব্যক্তি। আহত হন অনেকে। প্রথমে একে দুষ্কৃতীদের তাণ্ডব বলে ভাবা হলেও রয়টার্স সূত্রে জানানো হচ্ছে, এই ঘটনার সঙ্গে সরাসরি জঙ্গিযোগ আছে বলেই মনে করছে পুলিশ। গাড়ির চালক ফেরার।

প্রত্যক্ষদর্শীদের তোলা ছবি ও বিবরণ থেকে জানা গিয়েছে, পর্যটকদের পছন্দের জায়গা লাস রামব্লাস ভেঙে ফেলার পরই এলাকা জুড়ে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। একজন জানিয়েছেন, সেখানে গুলিও চলেছে। যদিও সরকারিভাবে সে খবর এখনও নিশ্চিত করা হয়নি। তবে ঘটনাস্থলে এসে পৌঁছেছে বিরাট পুলিশবাহিনী। সিটি সেন্টারের আশপাশ থেকে সরিয়ে ফেলা হচ্ছে সাধারণ মানুষকে। সেই সঙ্গে সিটি সেন্টারের দিকে যেতে প্রত্যেক শহরবাসীকে নিষেধ করে দেওয়া হয়েছে। জঙ্গিহানার ফলে স্থানীয় সমস্ত দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি বন্ধ মেট্রো চলাচলও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here