বাংলাদেশ সম্পর্কে যা বললেন অস্ট্রেলিয়ার কোচ

0
27

অস্ট্রেলিয়ার কোচ ড্যারেন লেহম্যান বলেছেন, মিরপুর পিচের অবস্থা দেখে তারা দুই স্পিনার খেলানোর কথা ভাবছেন। তাছাড়া বাংলাদেশের টপ অর্ডারের কয়েকজনকে দ্রুত আউট করার পরিকল্পনাও করা হচ্ছে।

বাংলাদেশ সম্পর্কে যা বললেন অস্ট্রেলিয়ার কোচ

আগামী রোববার বাংলাদেশ-অস্ট্রেলিয়া দুই টেস্ট সিরিজের প্রথমটি মিরপুরে শুরু হচ্ছে।

অস্ট্রেলিয়ার কোচ আজ সাংবাদিকদের বলেন, বাংলাদেশ দলে কয়েকজন মানসম্পন্ন ব্যাটসম্যান রয়েছে। দেশের মাটিতে তাদের রেকর্ডও দারুণ। ইংল্যান্ডের বিরুদ্ধে তারা দারুণ খেলেছে। তাদের ব্যাটিংয়ে তাদের টপ অর্ডার কিভাবে খেলে তা খুবই গুরুত্বপূর্ণ।
তিনি বলেন, আমাদের সামনে চ্যালেঞ্জ হলো বিদেশের মাটিতে জয় পাওয়া।

তিনি বলেন, মিরপুরের কন্ডিশনের কারণেই তারা দুই স্পিনার নামাতে পারেন।

প্রস্তুতি ম্যাচ বাতিল করলো অস্ট্রেলিয়া
এদিকে বাসসের খবরে বলা হয়, বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলার কথা ছিলো সফরকারী অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের ভেন্যু ছিলো, নারায়নগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম। সম্প্রতি বৃষ্টির কারনে পানি জমে যাওয়ায় মাঠ খেলার অনুপযোগি থাকায় প্রস্তুতি ম্যাচটি বাতিল করার সিদ্বান্ত নেয় অসিরা।

আজ সকালে ফতুল্লা স্টেডিয়াম পরিদর্শনে যান অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথসহ পাঁচ সদস্যের একটি দল। পুরো মাঠ ও স্টেডিয়াম পরিদর্শন করেন তারা। পরে প্রস্তুতি ম্যাচ বাতিল করার সিদ্বান্ত জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া।

এ ব্যাপারে বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘অস্ট্রেলিয়ানরা সকালে ফতুল্লায় গিয়েছিলেন। গ্রাউন্ডসম্যানদের প্রচেষ্টার প্রশংসা করে তারা। মাঠটি পুরোপুরি ঠিক হয়নি। মাঠের কিছু অংশ ভেজা ছিলো। তাই তারা এখানে প্রস্তুতি ম্যাচ খেলতে রাজি নয়। আমি মনে করি খেলা শুরুর আগে পানি অপসারণ করা যেত কারণ এই গ্রীষ্মে ব্যতিক্রমী বৃষ্টি হয়েছে। মাঠের বাইরে পানি জমে ছিলো এবং ভেতরে আটকে থাকা পানি সমস্যা করছিলো।’

বিকল্প ভেন্যু হিসেবে বিকেএসপিকে তুলে ধরেছিলো বিসিবি। কিন্তু দূরত্বের জন্য সেখানে খেলবে না সফরকারীরা, তা আগেই জানিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া। আগামী ২২ ও ২৩ আগষ্ট দু’দিনের প্রস্তুতি ম্যাচ হবার কথা ছিলো। প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ায় মূল সিরিজের জন্য এখন নিজেদের প্রস্তত করবে অস্ট্রেলিয়া। আগামী ২৭ আগস্ট থেকে ঢাকার মিরপুরে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। আর ৪ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here