বাংলাদেশ ছাড়ার আসল কারন জানালেন হাথুরুসিংহে!

0
27

hathuru shingh

চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। তার অধীনে বাংলাদেশ ক্রিকেটবিশ্বের নতুন পরাশক্তি হিসেবে আবির্ভূত হয়েছে। ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলার পর চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেছেন মাশরাফিরা।

হাথুরু প্রায়ই বলেন, ২০১৯ সালের বিশ্বকাপে এই বাংলাদেশকে দিয়ে তিনি ক্রিকেট বিশ্বকে আরেকবার চমকে দিতে চান। যাওয়ার আগে এই বাংলাদেশকে ১৯৯৬ সালের ‘শ্রীলঙ্কা’ বানিয়ে যেতে চান।

তবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দিতে বিসিবির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। খবরটি নিয়ে চলছে নানা গুঞ্জন।

তবে সবার সমালোচনায় পানি ঢেলে দিলেন হাথুরুসিংহে, জানালেন বাংলাদেশ ছাড়ার আসল কারন।

তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, টাকা নয়, দেশের জন্য কিছু করতেই ফিরতে চাইছেন শ্রীলঙ্কায়। স্রিলাঙ্কার ক্রীড়ামন্ত্রী জয়াসেকারা নিশ্চিত করেছেন, তারা হাথুরুর সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছেন। বলেন, তিনি (হাথুরুসিংহে) বাংলাদেশের ক্রিকেটকে উঁচু পর্যায়ে নিয়ে গেছেন। আমরা তাকে শ্রীলঙ্কার দায়িত্ব নেওয়ার প্রস্তাব করেছি, আমি অবশ্যই তাকে গ্রহণ করব। ’

২০১৯ সাল পর্যন্ত বাংলাদেশের সঙ্গে চুক্তিতে মাসে ৪০ হাজার ডলার বেতন পান তিনি। যদিও জয়াসেকারা জানিয়েছেন, হাথুরুসিংহে এত টাকা আশা করছেন না শ্রীলঙ্কা থেকে। তবে কি দেশের হয়ে কোচিং করাতে গিয়ে আর্থিক লসে পড়ছেন হাথুরু?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here