শুধু সেপ্টেম্বর মাসেই বলিউডে মুক্তি পাচ্ছে এই ১০টি ছবি!

0
19

অনলাইন ডেক্স: একদিন পর সেপ্টেম্বর মাস। সেপ্টম্বর মাসটি বলিউডের জন্য গুরুত্বপূর্ন। কারন কেলব এই মাসেই মুক্তি পাবে বলিউডের ১০টির মতো সিনেমা। বক্স অফিসে হাড্ডা-হাড্ডি লড়াইয়ে অপেক্ষায় সবাই। কেউ কেউ ছবি গুলোর ব্যবসায়িক সফলতা নিয়ে সন্ধিহান। এখন দেখার বিষয় দর্শকরা কিভাবে নিবেন ছবি গুলো। একনজরে দেখে নেওয়া যাক ছবিগুলো।

বাদশাহো ( সেপ্টেম্বর): এক চোরের দেশের সোনা রক্ষা করার কাহিনী মিলন লুথারিয়া পরিচালিত ‘বাদশাহো’। ছবিতে রয়েছেন অজয় দেবগণ, ইলিয়ানা ডি’ক্রুজ, ইমরান হাশমি, এষা গুপ্তা-সহ আরও অনেকে। ছবিতে সানি লিওনের একটি আইটেম নম্বরও রয়েছে।

শুভ মঙ্গল সাবধান ( সেপ্টেম্বর): ‘টয়লেট: এক প্রেম কথা’ এবং ‘বরেলি কি বরফি’র সাফল্যের পর ভূমি পেডনেকর এবং আয়ুষ্মান খুরানার আরও একটি ছবি। লেখক ও পরিচালক আর এস প্রসন্নর ছবি ‘শুভ মঙ্গল সাবধান’ কিন্তু মজার ছবি। সঙ্গে ইরেক্টাইল ডিসফাংশান নিয়ে একটি সামাজিক বার্তাও রয়েছে।

পোস্টার বয়েজ ( সেপ্টেম্বর): দেওল ভাইদের নতুন ছবি ‘পোস্টার বয়েজ’। গ্রামের তিন যুবক ‘ভ্যাসেকটমি’ করিয়েছেন। বাসের পিছনে, অটোর গায়ে, দোকানে দেওয়ালের সাঁটা তেমনই পোস্টার! খবর ছড়িয়ে পড়তেই গোটা গ্রামে ‘রোষে’র শিকার ওই তিনজন। কিন্তু কেন? ঘটনাটি কি আদৌ সত্যি? জমজমাট চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক শ্রেয়স তলপড়ে।

ড্যাডি ( সেপ্টেম্বর): এক শ্রমিক পরিবারের ছেলে পা রেখেছিল মুম্বাইয়ের অপরাধ জগতে। এরপর হয়ে ওঠে সেই বাণিজ্যনগরীর ত্রাস। নাম অরুণ গুলাব গাওলি। মুখ্য চরিত্রে রয়েছেন অর্জুন রামপাল। দাউদের আধিপত্যের সময়েও মুম্বাইয়ের ডোগরিকে আগলে রেখেছিলেন গাওলি। আর তাই তাঁকে স্থানীয়রা ‘ড্যাডি’ বলেই ডাকতেন। বাস্তব কাহিনি নিয়ে টান টান ছবি পরিচালক অসীম আহলুওয়ালিয়ার ‘ড্যাডি’।

সিমরন (১৫ সেপ্টেম্বর): ডিভোর্সি, খামখেয়ালি, ক্লেপটোম্যানিয়াক, গুজরাতি এক পাগল প্রেমিকার চরিত্রে একেবারে নতুন রূপে পর্দায় ফিরছেন কঙ্গনা রানাউত। পরিচালক হনসল মেটার এই ছবি দেখে মনে হতে পারে, এই সিমরনের পাগলামি, কোথায় যেন শাহরুখের সিমরনকে একটু হলেও চ্যালেঞ্জ জানাচ্ছে।

লখনউ সেন্ট্রাল (১৫ সেপ্টেম্বর): ফারহান আখতারের ছবি লখনউ সেন্ট্রাল। পরিচালক রঞ্জিত তিওয়ারি এই ছবির গল্প নিয়ে বিশেষ কিছু না জানালেও, জানিয়েছেন ছবিটি অন্য ঘরানার। ডায়না পেন্টি ও রনিত রায়ও রয়েছেন ‘লখনউ সেন্ট্রাল’-এ।

ভূমি (২২ সেপ্টেম্বর): বড় পর্দায় ফের স্বমহিমায় হাজির সঞ্জয় দত্ত। সৌজন্যে পরিচালক উমঙ্গ কুমারের ‘ভূমি’। আপাদমস্তক অ্যাকশনে মোড়া ছবি। মেয়ের উপর হওয়া অত্যাচারের প্রতিশোধ নিতে ঝাঁপিয়ে পড়েন প্রৌঢ় বাবা। আর তাঁর লড়াইয়েই জমে উঠেছে ছবির গল্প। ছবিতে নেগেটিভ চরিত্রে রয়েছেন শরদ কেলকার। সঞ্জয় দত্তের বন্ধুর ভূমিকায় দেখা যাবে শেখর সুমনকে।

হাসিনা পার্কার (২২ সেপ্টেম্বর): ‘হাসিনা’ জ্বরে আক্রান্ত ইন্ডাস্ট্রি। দাউদ ইব্রাহিমের বোন ‘হাসিনা পার্কার’-এর ভূমিকায় শ্রদ্ধা কাপুর। আর দাউদের ভূমিকায় রয়েছেন সিদ্ধান্ত কাপুর। বাস্তবেও তিনি শ্রদ্ধার দাদা। পরিচালক অপূর্ব লাখিয়ার হাত ধরে এ বার রিয়্যাল থেকে রিল লাইফেও ভাইবোনের ভূমিকায় অভিনয় করবেন শ্রদ্ধা-সিদ্ধান্ত।

নিউটন (২২ সেপ্টেম্বর): দেশের নির্বাচন প্রক্রিয়া নিয়ে মূলত এই ছবি। ভোটের ডিউটি করতে গিয়ে নিউটনকে মাওবাদীদের রোষে পড়তে হয়। তখন তাঁর সহজ অনুধাবন ‘যত দিন নিজেকে বদলাবে না, তত দিন এই দুনিয়ায় কেউ বদলাবে না। ’ নিউটনের চরিত্রে রাজকুমার রাও। নিউটনের গতিসূত্র মানুষের রোজকার ১০-৫ টার জীবনেও প্রভাব ফেলে, তার ছোঁয়াও রয়েছে এই ছবিতে।

জুড়ুয়া টু (২৯ সেপ্টেম্বর): বিশ্ব জুড়ে ‘ব্রাদারহুড’কে সেলিব্রেট করাই এই ছবির লক্ষ্য। ১৯৯৭-এ যমজ ভাইয়ের গল্প নিয়ে তৈরি ‘জুড়ুয়া’ দিয়ে বলিউড কাঁপিয়েছিলেন ডেভিড ধবন। প্রায় ২০ বছর পরে ফের বড় পরদায় কারিশ্মা-সালমান-রম্ভার জাদু ফিরিয়ে আনছেন পরিচালক, ‘জুড়ুয়া টু’তে। তবে বদলে গিয়েছে অভিনেতা। প্রেম ও রাজার চরিত্রে অভিনয় করবেন ডেভিড-পুত্র বরুণ ধাওয়ান। করিশ্মা আর রম্ভার জায়গায় দেখা যাবে তাপসী পান্নু এবং জ্যাকলিন ফার্নান্ডেজকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here