পুঁতে রাখা বোমার বিস্ফোরণে তিন বাংলাদেশি সেনা নিহত

0
24

অনলাইন ডেক্স: আফ্রিকার দেশ মালিতে শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনার সময় সন্ত্রাসীদের পুঁতে রাখা বোমার বিস্ফোরণে তিন বাংলাদেশি সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন এক মেজরসহ চারজন। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আন্তঃবাহিনী গণসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।এতে বলা হয়, শনিবার বাংলাদেশি শান্তিরক্ষীদের সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষ হয়।

শান্তিরক্ষীরা সফলভাবে তাদের প্রতিহত করেন। এরই ধারাবাহিকতায় রোববার দায়িত্ব পালন শেষে ক্যাম্পে ফেরার পথে তারা আবার আরো শক্তিশালী সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত হন। সাহসিকতা ও সফলতার সঙ্গে সেনারা পুনরায় সন্ত্রাসীদের প্রতিহত করেন। তবে সংঘর্ষের একপর্যায়ে সন্ত্রাসীদের পুঁতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইজ (আইইডি) বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হন। আহত হন চারজন।
নিহতরা হলেন- সার্জেন্ট আলতাফ, ইএমই (দিনাজপুর), ল্যান্স কর্পোরাল জাকিরুল, আর্টিলারি (নেত্রকোনা), সৈনিক মনোয়ার, ইস্ট বেঙ্গল (বরিশাল)।
আহতরা হলেন- মেজর জাদিদ, পদাতিক (ঢাকা), কর্পোরাল মহিম, পদাতিক (নোয়াখালী), সৈনিক সবুজ, পদাতিক (নওগাঁ) এবং সৈনিক সরোয়ার, পদাতিক (যশোর)। আহতদের গাঁও শহরে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়েছে।
মালিতে নিয়োজিত বাংলাদেশি অন্য শান্তিরক্ষীরা নিরাপদে আছেন বলে আইএসপিআর’র সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here