নারীরা যেভাবে পাবেন টেলিটকের ফ্রি সিম

0
32

Teletalk Free SIM

বাংলাদেশের একমাত্র সরকারি টেলিযোগাযোগ প্রতিষ্ঠান ‘টেলিটক’ নারীদের জন্য এক বিশেষ উদ্যোগ গ্রহন করেছেন । টেলিটক নারীদের বিনামূল্যে ২০ লাখ সিম দিচ্ছে। গত ২২ অক্টোবর রবিবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম ‘অপরাজিতা’ নামের টেলিটকের এই সিম উদ্বোধন করেন। এর পর থেকেই বেশ আলোড়ন শুরু হয় বলে জানা যায়।

এই সিম কিনে গ্রাহকরা অনেক সুবিধা পেতে পারেন। গ্রাহক স্টার্টআপ বোনাস হিসেবে ১০ টাকার প্রি-লোডেড ব্যালেন্স পাবেন। যার মেয়াদ থাকবে তিন মাস পর্যন্ত । সেই সঙ্গে এক গিগা ইন্টারনেট, ১০ মিনিট অন-নেট (টেলিটক টু টেলিটক) এবং ৫ মিনিট অফ-নেট (টেলিটক থেকে অন্য মোবাইলে) ফ্রি পাবেন। যার মেয়াদ মোবাইল চালুর দিন থেকে সাত দিন।

টেলিটকের এই সিমের একজন গ্রাহক সপ্তাহে ৮ টাকায় এক জিবি ও ১৪ টাকায় দুই জিবি ইন্টারনেট (এক সপ্তাহ) সিম চালুর পরের তিন মাসের মধ্যে যতোবার খুশি ব্যবহার করতে পারবেন। একই গ্রাহক ২৯ টাকা ব্যালেন্স রিচার্জ করে সপ্তাহব্যাপী ৩০ পয়সা/মিনিট অন-নেট এবং ৬০ পয়সা/মিনিট অফ-নেট কলরেটে কথা বলতে পারবেন।

এ ব্যাপারে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. গোলাম কুদ্দুস মঙ্গলবার সংবাদমাধ্যমকে জানান, “গত দুই দিনে ২০-২৫ হাজার সিম নিয়েছেন নারীরা। খুব ভালো সাড়া পাচ্ছি আমরা। “

সারাদেশে টেলিটকের ৯৭টি কাস্টমার এবং নির্ধারিত রিটেইল পয়েন্ট থেকে সিম সংগ্রহ করতে পারবেন নারীরা। তবে একজন নারী সর্বোচ্চ দুটি সিম সংগ্রহ করতে পারবেন বলে জানা যায়। এ বিষয়ে তিনি বলেন, ‘অনেকে ট্যাব ব্যবহার করেন। তাতে ইন্টারনেট ব্যবহার করতেও তো সিম প্রয়োজন। অন্যদিকে,অনেকে ডঙ্গল (মডেম) ব্যবহার করে থাকেন। অনেকে আবার ওয়াই ফাইও ব্যবহার করেন। এসব কারণে আমরা দুটো করে সিম দিচ্ছি। অনেকে একটা সিমও সংগ্রহ করছেন। ‘

কারা সিম নিচ্ছেন জানতে চাইলে ব্যবস্থাপনা পরিচালক বলেন,‘ছাত্রী, কর্মজীবী, নতুন উদ্যোক্তারা সিম সংগ্রহ করছেন। “

উল্লেখ্য, অনেকেই চাইলে মাইগ্রেট করেও টেলিটক ‘অপরাজিতা’ প্যাকেজের গ্রাহক হতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here