নতুন একটা মামলার রায়ে ৮ জনের মৃত্যুদণ্ড!!

0
36

Kaler barta

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় ব্যবসায়ী রিদুওযানুল মহসিন টিপুকে হত্যার মামলায় আট জনের ফাঁসি ও ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছে আদালত।

বুধবার হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন ছয় বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।

২০১১ সালের ৭ জানুয়ারি মাধবপুরের মনতলা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয় টিপুকে।

ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- একই গ্রামের সুধাংশু সেন, সুভাষ সেন, এরশাদ মিয়া, মালেক মিয়া, আতাউর রহমান, আবুল কাশেম, আবু লাল, মোশাররফ।

যাবজ্জীবন দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- হরমুজ মিয়া, মোস্তাক মিয়া, জানু, সানু, জাবেদ, জহির, বকুল, আমির হোসেন, দুলাল, সায়েদ, ও কামাল। রায়ে খালাস পেয়েছেন- নূরুল গনি, মুজিবুর রহমান উরফে মজিদ ও আবু মিয়া। আসামিমের মধ্যে হিমাংশু মারা গেছেন। রায় ঘোষণাকালে ৫ আসামি উপস্থিত ছিলেন।

পরিকল্পনা মন্ত্রণালয়ের উপসচিব ইমরুল মহসিন ও যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ হাই কমিশনের ফাষ্ট সেক্রেটারি আশফাকুল নোমানের ভাই হলেন ব্যবসায়ী টিপু। রায় ঘোষণার পর তার আরেক ভাই ইকবাল মহসিন বলেন, এই রায়ে আমরা সন্তুষ্ট। আশা করি উচ্চ আদালতও এই রায় বহাল রাখবেন।

মামলার রাষ্ট্রপক্ষে ছিলেন হবিগঞ্জ আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক ও বিশেষ পিপি লুৎফুুর রহমান তালুকদার এবং বিবাদী পক্ষে ছিলেন অ্যাডভোকেট চৌধুরী আশরাফুল বারি নোমান, এডভোকেট খালিকুজ্জামান চৌধুরী।

টিপুকে হত্যার পর এ ব্যাপারে নিহতের স্ত্রী হাসিনা আক্তার বেবী ২৪ জনকে আসামি করে মামলা করেছিলে। পরে পুলিশ ২২ জনের রিরুদ্ধে চার্জশিট দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here