দেশে ফিরে প্রধান বিচারপতির দায়িত্ব গ্রহণ সুদূর পরাহত : মাহবুবে আলম

0
21

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, তাকে সরানোর বা বেঞ্চে না বসার ব্যাপারে সরকারের কোনো ভূমিকা নেই। বরঞ্চ প্রধান বিচারপতি সম্পর্কে যেসব অভিযোগ রাষ্ট্রপতির কাছে শুনেছেন, অন্য বিচারপতিরা প্রধান বিচারপতির সাথে বসতে অনীহা প্রকাশ করেছেন, অস্বীকৃতি জানিয়েছেন। ফলে বাধ্য হয়েছেন উনি ছুটি নিতে। ফলে দেশে ফিরে প্রধান বিচারপতির দায়িত্ব গ্রহণ সুদূর পরাহত।

দেশে ফিরে প্রধান বিচারপতির দায়িত্ব গ্রহণ সুদূর পরাহত মাহবুবে আলম

আজ শনিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, দেশবাসীর জানা উচিৎ, সরকার তাকে বসার বিষয়ে কোনো রকম বিরত করেনি। বরঞ্চ তার সম্পর্কে কিছু তথ্য-উপাত্ত পেয়ে তার সহকর্মী বিচারপতিরা তার সাথে বসতে চাননি। এটা হলো বাস্তব অবস্থা এবং এজন্যই তাকে ছুটি নিতে হয়েছে।

তিনি বলেন, যেসব অভিযোগ আনা হয়েছে, যদি কোনো রকম সত্য না হতো, দেশের প্রধান বিচারপতির বিরুদ্ধে এসব কথা বলা কি সম্ভব হতো?

মাহবুবে আলম বলেন, প্রধান বিচারপতির বিদায়ের যাত্রাকালে তার বাসভবনের সামনে তিনি যে বক্তব্য দিয়েছেন তাতে দেশবাসী বিভ্রান্ত হয়েছেন। দেশবাসীর এই বিভ্রান্তি দূর করতে পাঁচ বিচারপতির আজকের দেয়া বিবৃতির প্রয়োজন ছিল।

তিনি বলেন, একইসাথে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহাব মিয়া বিচারিক কাজ পরিচালনা, বেঞ্চ গঠনসহ সব দায়িত্ব তিনি সাংবিধানিকভাবে পালন করতে পারবেন।

মাহবুবে আলম বলেন, প্রধান বিচারপতির ছুটি নিয়ে যারা ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছিল, এ বিবৃতির মাধ্যমে ষড়যন্ত্রের অবসান ঘটবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here