তসলিমা নাসরিনকে আবারো বিক্ষোভের মুখে পড়তে হল।

0
35

taslima nasrin

ভারতে বসবাসকারী বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিনকে স্থানীয় জনতার বিক্ষোভের মুখে মহারাষ্ট্রের আওরঙ্গাবাদ বিমানবন্দর থেকে শনিবার রাতে ফিরে যেতে হয়েছে। আওরঙ্গাবাদের পুলিশ জানিয়েছে, লেখিকা তসলিমা নাসরিন শহরের একটি হোটেলে থাকার জন্য ঘরও বুক করেছিলেন কিন্তু শনিবার সন্ধ্যায় মুম্বাই থেকে আওরঙ্গাবাদ বিমানবন্দরে নামার পরই তিনি প্রবল বিক্ষোভের মুখে পড়েন। খবর বিবিসির।

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) নামে একটি রাজনৈতিক সংগঠনের শত শত কর্মী বিমানবন্দরের বাইরে জড়ো হয়ে ‘তসলিমা গো ব্যাক’Ñ স্লোগান দিতে থাকেন। তাদের বক্তব্য ছিল, ইসলামবিরোধী লেখিকা তসলিমা নাসরিনকে কিছুতেই আওরঙ্গাবাদ শহরে পা রাখতে দেয়া হবে না। এ পরিস্থিতিতে পুলিশ তসলিমা নাসরিনকে বিমানবন্দরের বাইরে বেরোনোর অনুমতি দেয়নি। শেষ পর্যন্ত এয়ারপোর্টেই বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর তিনি পুলিশের পরামর্শ মেনে ফিরতি বিমানে মুম্বাই ফিরে যান বলে জানা গেছে।

এর আগে হায়দরাবাদ ও কলকাতাসহ ভারতের বিভিন্ন শহরে তসলিমা নাসরিনকে বিভিন্ন মুসলিম সংগঠনের বিক্ষোভের মুখে পড়তে হয়েছে। এমনকি শারীরিকভাবেও তাকে লাঞ্ছিত করার চেষ্টা হয়েছে। সুইডেনের পাসপোর্টধারী তসলিমা নাসরিন ভারতের ভিসা নিয়ে কয়েক বছর ধরে প্রধানত দিল্লিতেই বসবাস করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here