ডিম নিয়ে ডামাডোল

0
21

বিশ্ব ডিম দিবস উপলক্ষে রাজধানীর ফার্মগেটে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে বাজারদরের চেয়ে অর্ধেকেরও কম দামে ডিম বিক্রি বিশৃংখলার কারণে বন্ধ করে দিতে হয়েছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষার পরও ফিরে যেতে হয়েছে ডিম কিনতে আসা মানুষদের। তবে ডিম জুটেছে মাত্র গুটিকয়েকের কপালে। ধাক্কাধাক্কিতে ভেঙে পড়েছে ডিম বিতরণের অস্থায়ী মঞ্চ। ডিম কিনতে না পেরে ক্ষুব্ধ লোকজন বিক্ষোভ করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিপেটা করেছে।

ডিম নিয়ে ডামাডোল

শুক্রবার বিশ্ব ডিম দিবস উপলক্ষে বিশ্বের ৪০টিরও বেশি দেশের সঙ্গে বাংলাদেশেও একযোগে উদযাপিত হচ্ছে বিশ্ব ডিম দিবস। বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) ও প্রাণিসম্পদ অধিদফতর এই আয়োজন করে।

ডিম মেলা শুরুর আগেই ডিম কিনতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে যান ক্রেতারা। সকাল ৭টা থেকে লাইনে দাঁড়ানো শুরু করেন ক্রেতারা। ডিম কেনার লাইনে পুরুষদের সঙ্গে নারীরাও ছিলেন। কৃষিবিদ ইনস্টিটিউশন থেকে বিজয় স্মরণি মোড় পর্যন্ত পুরুষদের ডাবল লাইন এবং ফার্মগেট মোড় থেকে কৃষিবিদ ইনস্টিটিউশনের পুলিশ বক্স পর্যন্ত নারী-পুরুষের লম্বা লাইন দেখা গেছে। এ ছাড়া কৃষিবিদ ইনস্টিটিউশনের ভেতরে পা রাখার মতো পরিস্থিতি ছিল না।

শুক্রবার সকাল ১০টায় ডিম বিক্রি শুরু করার কথা থাকলেও, অতিরিক্ত ক্রেতার চাপে সকাল সাড়ে নয়টার দিকেই বিক্রি শুরু করা শুরু হয়। কিন্তু বিশৃংখলার কারণে মাত্র ২০ মিনিটের মাথায় বিক্রি বন্ধ করে দিতে হয়। অনেক ক্রেতাই টাকা দিয়ে বিশৃংখলার কারণে ডিম কিনতে পারেননি। আবার বিক্ষুব্ধ অনেকেই ডিম কিনতে না পারায়, যারা ডিম কিনেছেন তাদের ডিম ভেঙে দিয়েছেন।

আয়োজকরা বলছেন, আমাদের প্রত্যাশার চেয়ে অনেক বেশি ক্রেতা সমাগম হয়েছিল। যে কারণে সমস্যাটি তৈরি হয়েছে। আমরা আসলে ছোট পরিসরে একটি উদ্যোগ নিয়েছিলাম। এটা থেকে আমরা শিক্ষা নিলাম। পরবর্তীতে আশা করি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here