ট্রাম্পের অভিযোগ অস্বীকার করেছেন জাকারবার্গ

0
32

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিযোগ অস্বীকার করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। ফেসবুক ট্রাম্প বিরোধী বলে অভিযোগ করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। নিউইয়র্ক টাইমস ও ওয়াশিংটন পোস্টের বিরুদ্ধেও একই অভিযোগ তোলেন তিনি

ট্রাম্পের অভিযোগ অস্বীকার করেছেন জাকারবার্গ

বিবিসির খবরে জানা যায়, নিজের ফেসবুক পেজে জাকারবার্গ বলেন, ট্রাম্প বলছেন ফেসবুক তাঁর বিরুদ্ধে। আবার উদারনৈতিকরা বলছে, আমরা ট্রাম্পকে সহায়তা করেছি। দুই পক্ষই বিভিন্ন কারণে অসন্তুষ্ট।

ট্রাম্পের এই অভিযোগের মূল কারণ, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সম্পৃক্ততার অভিযোগ অনুসন্ধানে কংগ্রেসের তদন্তকারী দলকে তিন হাজার রাজনৈতিক বিজ্ঞাপন হস্তান্তর করতে যাচ্ছে ফেসবুক। ফেসবুক মনে করছে নির্বাচনের আগে বা পরে রাশিয়ান সংস্থা সেগুলো কিনেছিল।

যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়া জড়িত থাকার বিষয়ে গত ১ নভেম্বর সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক, টুইটার ও গুগলকে তথ্য দিতে বলে দেশটির সিনেট তদন্ত কমিটি। ফেসবুক ও গুগল জানিয়েছে কমিটির শুনানিতে তাঁদের আমন্ত্রণ জানানো হয়েছে। তবে তারা সেখানে থাকবে কি না তা জানায়নি।

ট্রাম্পের অভিযোগের প্রেক্ষিতে নিজের ফেসবুক পেজে জাকারবার্গ বলেন, তিনি সব ধরনের ধারণার প্ল্যাটফর্ম হিসেবে ফেসবুক ব্যবহারের চেষ্টা করছেন। ফেসবুক চায় নির্বাচনের প্রার্থীরা সরাসরি ভোটারদের সঙ্গে যোগাযোগ করার সুযোগ পাক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here