টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হয়ে শিক্ষকের বাড়িতে ক্ষুব্ধ ছাত্রের আগুন!

0
15

fire

উচ্চশিক্ষার গ্রহণ করার প্রথম ধাপ এসএসসি পরীক্ষা। আর সে পরিক্ষাতেই হার! মেতে নিতে পারছেনা টেস্ট পরীক্ষায় অকৃতকার্য কোমলমতি ছাত্ররা। তার বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন তারই স্কুলের শিক্ষক। এ কেমন ছাত্র শিক্ষকের সম্পর্ক। তবে ঘটনাটি নিয়ে সন্দেহ রয়েছে বলে অনেকের ধারণা।

জানাগেছে এসএসসির টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হয়ে আকমল হোসেন নামের এক শিক্ষকের বাড়িতে আগুন দিয়েছে ক্ষুদ্র শিক্ষার্থী। তবে ছাত্রের পক্ষথেকে এ ঘটনার সত্যতা পাওয়া যায়নি।

বুধবার পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের বাঘইল গ্রামে এ ঘটনা ঘটে।

ঈশ্বরদী থানায় দেয়া শিক্ষক আকমল হোসেনের লিখিত অভিযোগ থেকে জানা গেছে, গত এসএসসি পরীক্ষায় বাঘইল স্কুল অ্যান্ড কলেজ থেকে ১০৯ জন শিক্ষার্থী টেস্ট পরীক্ষায় অংশগ্রহণ করে। তাদের মধ্যে ৯৩ জন উত্তীর্ণ হয় এবং ১৬ জন অকৃতকার্য হয়। এই অনুত্তীর্ণ শিক্ষাথীদের একজন মোবাইলে কয়েকদিন ধরে শিক্ষক আকমল হোসেনকে হুমকি দিচ্ছিল। ওই শিক্ষার্থীর বক্তব্য ছিল, ‘তুই অঙ্কে ফেল করিয়েছিস; তোকে দেখে নেব’।

শিক্ষক আকমল হোসেনের বাড়ি চাটমোহর উপজেলায় হলেও, সম্প্রতি তিনি স্কুলের কাছেই জমি কিনে থাকার মতো একটি ঘর করেছেন। সেখানেই বসবাস করতেন তিনি। বুধবার সকালে এ ঘরটিতে আগুন ধরিয়ে দেয় শিক্ষার্থী।

এর আগে মোবাইলে হুমকির কারণে ওই শিক্ষক ঘটনার দিন বাড়িতে ছিলেন না। আশপাশের মানুষজন আগুন নেভানোর চেষ্টা করেও জিনিসপত্র রক্ষা করতে পারেনি। বাড়ির আসবাবপত্রসহ সবকিছু পুড়ে গেছে। অভিযোগের ব্যাপারে যোগাযোগ করা হলে এ সত্যতা পাওয়া যায়নি। অন্য কারণেও এ ঘটনা ঘটতে পারে বলে অনেকের ধারণ।

ওই শিক্ষকের দেয়া লিখিত অভিযোগটি তদন্তের জন্য থানা থেকে পাকশী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আলমগীর হোসেনের কাছে দেয়া হয়েছে। তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here