জেনে নিন ছবিতে নিজেকে সুন্দর দেখানোর টিপস

0
20

ছবি তুলতে কে না ভালোবাসে? আর ছবিতে নিজেকে সুন্দর লাগুক সেটাই বা কার কাম্য নয়? অনেকে আছেন যাঁরা ফটোজেনিক অর্থাৎ প্রায় সব ফটোতেই তাঁদের চাক্ষুস দেখার থেকে বেশি ভালো লাগে৷ আবার অনেকে আছেন যাঁরা সুন্দর অথচ হাজার চেষ্টা করেও তা ফুটে ওঠে না ছবিতে৷ সোশ্যাল নেটওয়ার্কিংয়ের যুগে ছবি তো মাস্ট হয়ে গিয়েছে বর্তমান প্রজন্মের কাছে৷ কিন্তু এই ছবি নিয়ে রয়েছে নানা সমস্যা৷ আর এই সব সমস্যাযুক্ত ছবিই পোষ্ট করতে পারছেন না আপনি? তাই জেনে নিন কেমন করে ছবি তুললে আপনাকেও লাগবে অনন্যা৷

জেনে নিন ছবিতে নিজেকে সুন্দর দেখানোর টিপস

১) চোখ বন্ধ:
ছবিতে চোখ বন্ধ আসে?  তাহলে চোখ বন্ধই রাখুন। ক্যামেরার ক্লিকের সঙ্গে সঙ্গে চোখ খুলে দিন। দেখবেন ছবিতে আর চোখ বন্ধ আসবে না।

২) মুখের নিচের অংশ ভারী:
ছবিতে মুখের নিচের অংশ অনেকের বেশ ভারী আসে। অনেকের আবার ভাঁজও দেখা যায়। এই সমস্যা দূর করতে মুখ সামনের দিকে একটু বাড়িয়ে দিন। এতে গলা এবং মুখের নিচের অংশে একটু টানটান ভাব আসবে এবং ছবিতে মোটেও মুখের নিচের অংশ ভারী দেখাবে না।

৩) কৃত্রিম হাসি:
ছবি তোলার সময় মুখটি অতিরিক্ত হাসিমাখা হয়ে যায়? দেখলে মনে হয় জোর করে হাসছেন? একটি উপায় আছে এই সমস্যা দূর করার। দাঁতের পাটির মাঝে ফাঁক রাখবেন না। এমনভাবে হাসুন যাতে জিহ্বা দেখা না যায়। এতে করে হাসিটি স্বাভাবিক ও ন্যাচারাল আসবে।

৪) ভ্রু:
নিজের ভ্রুয়ের দিকে নজর দিন। শুধুমাত্র ভ্রুয়ের অভিনয়ে ছবি অনেক সুন্দর আসে। ভ্রু কীভাবে থাকলে আপনাকে সুন্দর দেখায় তা খুঁজে বের করুন। মেয়েরা ভ্রু ভালো করে এঁকে নিন। এতে মুখের একটি সঠিক আকার আসবে এবং ছবি সুন্দর উঠবে।

৫) চোখ সাদা:
অনেক সময় চোখের মণি সাদাটে আসে। এই সমস্যা সমাধানের জন্য ছবি তোলার ঠিক আগে একটু উজ্জ্বল আলোতে তাকিয়ে নিন। এতে চোখের পিউপিল সংকুচিত হয়ে আসে যার ফলে মণি সাদা হওয়ার সমস্যা থাকে না।

৬) সঠিক অ্যাঙ্গেল:
আপনি কোন অ্যাঙ্গেলে দাঁড়ালে আপনাকে একটু শুকনো দেখায়, মুখের কোন পাশের ছবি বেশি ভালো আসে তার দিকে লক্ষ্য রাখুন। এইসব জিনিস খেয়াল রাখলে আপনার ছবি সুন্দর আসবেই।

৭) আগের ছবি দেখুন:
আপনার যে ছবিটিতে সব থেকে বেশি সুন্দর লাগছে নিজেকে সেই ছবিতে কিভাবে দাঁড়িয়েছিলেন বা কিভাবে মুখভঙ্গি করেছিলেন তা ভালো করে দেখুন এবং সেভাবেই ছবি তোলার চেষ্টা করুন। এতে সব ছবিই সুন্দর আসবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here