চালের মূল্য ইতিহাসের সর্বোচ্চ পর্যায়ে : গণফোরাম

0
15

rice

গণফোরামের উদ্যোগে মানববন্ধনে নেতারা বলেছেন, চালের চড়া দামে ভুগতে হচ্ছে দেশের জনগণকে। চালের বর্তমান মূল্য ইতিহাসের সর্বোচ্চ পর্যায়ে। তারা বলেন, দুর্নীতির ফলে হাওর অঞ্চলে সঠিকভাবে বন্যা-প্লাবণ প্রতিরোধে বাস্তবধর্মী কর্মসূচি গ্রহণ না করা ও চালের বাজার মূল্য সঠিকভাবে নির্ধারণ না করার কারণে এ অবস্থার সুষ্টি হয়েছে।

চাল-পেঁয়াজ-মরিচ-সবজিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে গণফোরামের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালনকালে নেতারা এ কথা বলেন। বক্তারা বলেন, সরকারের অদূরদর্শী নীতির ফলে চালের বর্তমান মূল্য ইতিহাসের সর্বোচ্চ পর্যায়ে। আজ বাজারে চালের চড়া দাম, এ কারণে ভুগতে হচ্ছে দেশের জনগণকে।

তারা বলেন, সঠিকভাবে বাজার মনিটর না করা, কিছু সংখ্যক অসৎ ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ার কারণে পেঁয়াজ-মরিচ-সবজির দাম একেক বাজারে একেক রকম, যা জনগণের ক্রয় ক্ষমতার বাইরে। জনগণ পরিবার-পরিজন নিয়ে চরমমূল্য দিচ্ছে। তারা এর প্রতিবাদ ও নিন্দা জানান। সঠিকভাবে বাজার মনিটর এবং অসৎ ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও দ্রব্যমূল্য মানুষের যৌক্তিক ক্রয় ক্ষমতার মধ্যে আনার দাবি জানান তারা।

মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, আ.ও.ম. শফিক উল্লাহ, মোশতাক আহমেদ, আইয়ুব খান ফারুক, রফিকুল ইসলাম পথিক, হারুনুর রশিদ তালুকদার, অধ্যাপক ড. মাহবুব হোসেন, মো. মিজানুর রহমান, আবুল হাসানাত, চিত্রশিল্পী মো. আজাদ হোসেন, ছাত্রনেতা মধু প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here