গাজীপুরে এসএসসি পাস এমবিবিএস চিকিৎসক কারাগারে

0
25

গাজীপুরে এমবিবিএস ডিগ্রিধারী পরিচয় দিয়ে চিকিৎসার নামে প্রতারণার অভিযোগে এসএসসি পাস এক যুবককে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গাজীপুরে এসএসসি পাস এমবিবিএস চিকিৎসক কারাগারে

গতকাল মঙ্গলবার বিকেলে গাজীপুর সিটি করপোরেশনের সালনা রেলওভার ব্রিজের পাশে মেডিল্যাব ডায়াগনস্টিক সেন্টারে ওই ভুয়া চিকিৎসককে কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

ওই যুবকের নাম আজহারুল ইসলাম (৩৫)।

গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল মিয়া জানান, মেডিল্যাব ডায়াগনস্টিক সেন্টারে আজহারুল এমবিবিএস চিকিৎসক পরিচয় দিয়ে আসছিলেন। অভিযোগ পেয়ে মঙ্গলবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবের আলম ও পার্সিয়া সুলতানার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালান। পরে ওই সেন্টারের চিকিৎসক আজহারুলকে আটক করা হয়।

রাসেল মিয়া জানান, আদালত বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) ওয়েবসাইটে খোঁজ নিয়ে জানতে পারে, মো. মাসুদ নামের এক চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর (৫৪১০৫) নিজের নামে চালাচ্ছিলেন আজহারুল। এ জন্য তিনি নিজের নামের শেষে মাসুদ নাম যোগ করেন। ওই রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে নিজেকে এমবিবিএস চিকিৎসক হিসেবে প্রতারণার মাধ্যমে ওই সেন্টারে দীর্ঘদিন ধরে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে আসছিলেন তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো জানান, আজহারুলকে জিজ্ঞাসাবাদ করলে প্রতারণার অভিযোগ স্বীকার করেন। তিনি নিজেকে এসএসসি পাস বলে আদালতকে জানান। পরে ভ্রাম্যমাণ আদালত বিএমডিসি অ্যাক্ট অনুযায়ী তাঁকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। জরিমানার টাকা পরিশোধ করতে না পারায় তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here