গর্ভাবস্থায় সেক্স কি আপনার পক্ষে ক্ষতিকারক? পড়ুন বিস্তারিত এবং সচেতন হোন !

0
47

pregnant-sex-during-pregnancy-

অন্তঃসত্বা অবস্থায় শারিরীক মিলন ক্ষতিকর নয় – যতক্ষন না আপনার ডাক্তার তা নিষেধ করে। শারিরীক মিলন কিংবা মিলন পরবর্তী পূর্নতৃপ্তিতে সুখানুভব গর্ভের বাচ্চার জন্য কোন সমস্যার সৃষ্টি করে না – যদি না গর্ভধারিনী নারীর কোন মেডিক্যাল প্রবলেম না থাকে।

স্বাভাবিক সময়ে যে সকল আসনে শাররীক সম্পর্ক করা যায় অন্তঃসত্বা অবস্থায় একই পদ্ধতিতে মিলন সম্ভব নয়।
তাছাড়াও এক্ষেত্রে এই বিষয়গুলি আপনাকে মাথায় রাখতে হবে..

যদি আপনার গর্ভকালীন সময়ে অল্প কিংবা বেশি রক্তক্ষরন পরিলক্ষিত হলে শাররীক মিলন থেকে বিরত থাকতে হবে।বীর্যের সংস্পর্শে প্রোস্টাগ্লেনডিনস্ সংকুচিত হবার সম্ভাবনা থাকে যা প্রাক-প্রসব-বেদনাকে হতে পারে।

আপনার কিংবা আপনার স্বামীর কোন প্রকার যৌন-সংক্রমণ ব্যাধি থাকলে গর্ভকালীন শাররীক মিলন থেকে বিরত থাকতে হবে।যদি আপনার জরায়ুর মুখ অকালে খুলতে শুরু করে তাহলে শাররীক মিলন করলে রোগ সংক্রমনের সমুহ সম্ভাবনা থাকে। তাই এই অবস্থায় সহবাস করা উচিত নয়।

যদি আপনার চিকিৎসক আপানাকে গর্ভকালীন সহবাস করা থেকে বিরত থাকতে বলে তাহলে খুজে বের করুন তিনি কি বলতে চেয়েছে? ডাক্তার কি শারীরিক মিলন থেকে বিরত থাকতে বলেছে নাকি যৌন উত্তেজনা/তৃপ্তি থেকে বিরত থাকতে বলেছে? কত সময়ের জন্য বারন করেছেন? অনেক নারীর গর্ভধারনের প্রাথমিক ধাপে (প্রথম তিনমাস সময়ে) যদি অল্প পরিমান রক্তক্ষরন হয় তাহলে ডাক্তার বলেন শেষ বার রক্তক্ষরনের পর কমপক্ষে এক সপ্তাহ সময়কাল মিলন/অন্যকোন ভাবে যৌন তৃপ্তি থেকে বিরত থাকেন।

নিয়মিত হেলথ টিপস , স্বাস্থ্য বার্তা , স্বাস্থ্য তথ্য, লাইফস্টাইল ও প্রতিদিন কার নতুন নতুন সব খবর জানতে আমাদের পেজ টিতে লাইক দিন – লাইক দিতে এখানে ক্লিক করুন !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here