গত বিপিএলে বাজিমাত করা সেই আফিফ এখন কোথায়?

0
13

Afif Hossain

গত আসরের তারকা এখন কোথায়? গত আসরের তারকা এখন কোথায়? আফিফ হোসেন ধ্রুব’র কথা মনে আছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে নিজের অভিষেক ম্যাচেই পাঁচ উইকেট নিয়ে বাজিমাত করেছিলেন মূলত টপ অর্ডার ব্যাটসম্যান পরিচয়ে রাজশাহী কিংসে অন্তর্ভূক্ত হওয়া এই ক্রিকেটার।

এই বিপিএলে তিনি আছেন তো? থাকলেও একাদশে দেখা যাচ্ছে না কেন? – জনমনে এমন প্রশ্ন উঠছে। প্রশ্নের উত্তর হল, সকালে যখন অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ খেলতে মালয়েশিয়ায় রওনা দিল তখন দলটির সাথে সহ অধিনায়ক হয়ে গেলেন ধ্রুব। কোচ হিসেবে আছেন অস্ট্রেলিয়ার ডেমিয়েন রাইট। দলটির অধিনায়ক সাইফ হাসান।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে শুক্রবার থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুরে বসছে এই আসর। চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। শুরুতে এই টুর্নামেন্টটি আয়োজনের কথা ছিল ভারতে। তবে, সেখানে দল পাঠাতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আপত্তি জানানোয় টুর্নামেন্টটি সরে আসে মালয়েশিয়া। এখানে অংশ নেবে আটটি দল।

পাঁচ টেস্ট খেলুড়ে দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তান বাদে বাকি তিনটি দল হলো-স্বাগতিক মালয়েশিয়া, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত।

বাংলাদেশের গ্রুপে বাকি তিন দল হলো ভারত, নেপাল ও মালয়েশিয়া। অন্য গ্রুপে আছে শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও পশ্চিমাঞ্চলের চ্যাম্পিয়ন দল। টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ ১১ নভেম্বর নেপালের বিপক্ষে।

১৩ নভেম্বর মালয়েশিয়া এবং ১৪ নভেম্বর ভারতের বিপক্ষে খেলবে সাইফ-আফিফদের দল। দুই গ্রুপের সেরা দুটি করে দল খেলবে সেমিফাইনাল।

ধ্রুব বাদে সাইফ হাসান, কাজী অনিক, নাইম হাসান চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দল পেয়েছেন। এশিয়া কাপ শেষ করে তারা যোগ দেবেন নিজ নিজ দলের ক্যাম্পে।

জানিয়ে রাখা ভালো, গতবার এই শ্রীলঙ্কায় অনুষ্ঠিত এই আসরে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। রানার্স আপ হয়েছিল স্বাগতিক শ্রীলঙ্কা। বাংলাদেশ সেমিফাইনালে গেলেও শ্রীলঙ্কার কাছে হেরে ছিটকে যায়।

আফিফ এবার খেলবেন খুলনা টাইটান্সের হয়ে। নেপাল যুব দলের বিপক্ষে সিরিজ চলাকালে বিপিএলের শুরুর ভাগেও তাকে দেখা যায়নি। নেপালকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ ৩-০ ব্যবধানে হারিয়েছিল। এর আগেই আফিফ খেলে এসেছেন হংকংয়ের সুপার সিক্সেস টুর্নামেন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here