কচি আম পাতা ডায়াবেটিস এ ইনসুলিনের মত কাজ করে, কিভাবে জেনে নিন !!

0
169

আম খেতে সবাই পছন্দ করে। আমের স্বাস্থ্য উপকারিতার বিষয়েও কারো সন্দেহ নেই। কিন্তু আম পাতাও স্বাস্থ্যের জন্য অনেক উপকারি যা আনেকেই জানেন না। আম পাতা ভিটামিন, এনজাইম, অ্যান্টিঅক্সিডেন্ট এবং খনিজ উপাদানে ভরপুর। আম পাতায় মেঞ্জিফিরিন নামক সক্রিয় উপাদান থাকে যার অপরিমেয় স্বাস্থ্য উপকারিতা আছে। কচি আমের পাতা সিদ্ধ করে সেই পানি পান করা বা পাতা গুরু করে খাওয়া যায়। আয়ুর্বেদ শাস্ত্রে বিভিন্ন রোগ নিরাময়ে আম পাতার ব্যবহার বর্ণনা করা হয়েছে। আম পাতার স্বাস্থ্য উপকারিতাগুলো সম্পর্কে জেনে নিই চলুন।

 

 

 

আরও পড়তে পারেন:

৫ জন বিদেশী খেলানোতে যা বললেন জয়াবর্ধনে

এবারের বিপিএলে আনা হয় বেশ কিছু পরিবর্তন। তার মধ্যে উল্লেখযোগ্য ছিলো ৫ জন বিদেশী খেলানো। তবে এবারের বিপিঈল ৫ জন বিদেশী খেলানোর উদ্যোগে বেশ ভাটা পড়েছে বাংলাদেশী পারফর্মেন্সে। সর্বোচ রান সংগ্রাহকের তালিকায় ১০ জনের মধ্যে ৯ জনেই বিদেশী। আর বোলারদের ক্ষেত্রে সেটা এতোটা না হলেও সর্বোচ্চ উইকেটের তালিকায় শীর্ষে বিদেশীরাই আছেন। আর এই ৫ জন বিদেশী খেলানোতে মুখ খুললেন খুলনা দলের কোচ জয়াবর্ধনে।

জয়াবর্ধনে বলেন ,”স্থানীয় খেলোয়াড়দের আরও সময় দিতে হবে। স্থানীয়দের মধ্যে যারা সেরা, তারা বিপিএলে সুযোগ পায়। বাংলাদেশ জাতীয় দল কিন্তু ১১ জনই খেলায়, ৩০ জন নয়। ‘ খুলনা এখন পর্যন্ত খেলেছে দুটি ম্যাচ, জিতেছে একটিতে, হেরেছে অন্যটিতে। জয়ী ম্যাচে মূল অবদান ছিল এক বাংলাদেশিরই। সিলেটের বিপক্ষে বল হাতে ২ উইকেট আর ব্যাট হাতে ২৭ রান করে ম্যাচসেরা হয়েছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। কোচ জয়াবর্ধনের মতে, সিলেটের বিপক্ষে পাওয়া সেই জয়ের রেশ ধরে আজ চিটাগাং ভাইকিংসের বিপক্ষেও সফল হবে তার দল, ‘সিলেটের জয় আমাদের আত্মবিশ্বাস ফিরিয়ে এনেছে। আশা করি, ঢাকায় শুরুটা ভালো হবে। সিলেটেও ভালো সময় কাটিয়েছি। ভেন্যুটি ভালো লেগেছে। এবার বিদেশি খেলোয়াড় বেশি হওয়ায় প্রতিদ্বন্দ্বিতা বেড়েছে। ‘

উল্লেখ্য যে, আজকে দিনের ১ম ম্যাচে চিটাগংকে ১৮ রানে হারিয়েছে তার দল খুলনা। আজকের ম্যাচে খুলনার হয়ে পারফর্মেন্স করেছে বেশ কয়েকজন দেশী ক্রিকেটার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here