এক ম্যাচেই ১৩৬টি ওয়াইড বল!

0
12

136 wide balls were bowled

ক্রিকেট এমন একটি খেলা যা প্রায়শই চোখ ধাঁঁধানো সব বিস্ময়ের পাশাপাশি লজ্জাজন কিছু রেকর্ডের জন্ম দেয়। যেমনটা ঘটল ভারতের একটি ঘরোয়া ক্রিকেট ম্যাচে।
ধানবাদে অনুর্ধ্ব-১৯ মেয়েদের টুর্নামেন্টে দর্শকরা দেখলেন ১৩৬টি ওয়াইড বল! মণিপুরের মেয়েরা যেখানে দিলেন ৯৪টি ওয়াইড, সেখানে নাগাল্যান্ডের ক্রিকেটারদের পারফরম্যান্স সামান্য ভালো! ‘মাত্র’ ৪২টি ওয়াইড বল করেছেন তারা!

অবাক করা ওই ম্যাচটি অবশ্য জিতে নিয়েছে নাগাল্যান্ড। ম্যাচে একসময় দক্ষিণ পূর্বের দুই রাজ্যের মেয়ে ক্রিকেটাররা ঠিক জায়গাতে বল ফেলতেই পারছিলেন না। নাগাল্যান্ডের মাত্র ২ ক্রিকেটার দুই অঙ্কের রানে পৌঁছেছিলেন— মুস্কান (৫৪) ও পরী (২৪)। তবে মণিপুরের ১৫.৪ ওভার অতিরিক্ত বোলিংই জয়-পরাজয়ের পার্থক্য গড়ে দেয়। নাগাল্যান্ডের ২১৫ রানের জবাবে ৯৮ রানেই অলআউট হয়ে যায় মণিপুর।

সম্প্রতি এশিয়ার ক্রিকেট শক্তি ভারতের ক্রিকেট বোর্ড উত্তর-পূর্বের রাজ্যগুলোতে ক্রিকেট ছড়িয়ে দেওয়ার প্রয়াস নিয়েছেন। সেই উপলক্ষেই মেয়েদের এই ম্যাচ। তবে ধানবাদের এই ম্যাচেই প্রমাণিত যে, আরও উন্নতমানের ক্রিকেট প্রশিক্ষণের প্রয়োজন। তবে বোর্ড মনে করছে, এটা তো কেবল শুরু তাই এমন হচ্ছে।
ধীরে ধীরে অবস্থার পরিবর্তন অবশ্যই হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here