উল্টো ঘাড় ঘুরিয়ে সংসার চালায় এই ছেলেটি, ভিডিও দেখলে অবাক হবেন !!

0
115

Mohammad Sami

১৪ বছর বয়সী কিশোর মোহাম্মদ সামির। স্বপ্ন তার হলিউড সিনেমায় অভিনয় করার। অসাধারণ প্রতিভাময় এই কিশোর খুব সহজেই হাতের সাহায্যে ঘার ঘুরিয়ে ১৮০ ডিগ্রি কোণে দাঁড় করাতে পারে মাথা। খুব ভালো নাচও পারে সে। পাকিস্তানে ৮ সদস্য বিশিষ্ট তার একটি নাচের দলও আছে। প্রতিটি নাচের অনুষ্ঠানের জন্য সামিরের আয় হয় প্রায় ৬ থেকে ১০ পাউন্ড পরিমাণ অর্থ।

সামিরের বয়স যখন ৬/৭ বছর, তখন হলিউড সিনেমার এক অভিনেতাকে এভাবে পেছনে দিকে ঘাড় ঘোরাতে দেখে সামিরের বেশ মজা পেয়েছিল। তারপর থেকে এই ছোট্ট ছেলেটি ১৮০ ডিগ্রি কোণে নিজের ঘাড় ঘোরানো চেষ্টা চালিয়ে যায়। এই ঘাড় ঘোরানোর অনুশীলন করতে গিয়ে কয়েকবার মায়ের হাতে ধরাও পড়েছিলো সামির। এরপর ঘাড় ঘোরানোর দায়ে কতো যে চড় থাপ্পড় খেয়েছে মায়ের হাতে তার কোনো ইয়াত্তা নেই।
সামির তার ছোটো বেলার কথা জানাতে গিয়ে বলেন, ‘এখন বিষয়টি আমার একেবারে আয়ত্তে চলে আসেছে তাই মাও আর এ বিষয় নিয়ে খুব একটা মাথা ঘামান না। মা এখন বুঝে গেছে, ব্যাপারটি আসলে সৃষ্টিকর্তারই দান।’

হাতের সাহায্যে ঘার ঘুরিয়ে ১৮০ ডিগ্রি কোণে দাঁড় করানো সামিরের মাথা। ছবি ডেইলি মেইল থেকে সংগৃহীত।
সামিরের বাবা দুই-দুইবার স্ট্রোক করেছেন। তার উপার্জন করাতো দূরের কথা, বেঁচে থাকাই রীতিমত দায় হয়ে দাঁড়িয়েছে। তাই পড়াশুনা খান্ত দিয়ে আয় রোজগারের ঝুঁকতে হয়েছে এই ১৪ বয়সী কিশোরকে। বিভিন্ন বিনোদনমূলক এবং নাচের অনুষ্ঠানে অংশ নিয়ে যে পরিমাণ অর্থ আয় হয়, সামীর সেই অর্থ তার পরিবারের জন্য খরচ করতে বেশি পছন্দ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here