ইমাম-উল-হক পাকিস্তান ক্রিকেটের নতুন সম্ভাবনা !!!

0
15

Imam-ul-Haq

পাকিস্তান ক্রিকেটের নতুন কিংবদন্তি হতে যাচ্ছেন ইমাম-উল-হক। আবু ধাবিতে অভিষেক ম্যাচেই জানান দিলেন তিনি আসছেন। তবে তার আরেকটি পরিচয় আছে, তিনি হলেন পাকিস্তানের আরেক কিংবদন্তি ইনজামাম উল হকের ভাতিজা। দুর্দান্ত সেঞ্চুরি করেই তিনি তার অভিষেক মুর্হূতটিকে স্মরণীয় করে রাখলেন।চাচার মতোই তিনি আন্তর্জাতিক ক্রিকেট দাপিয়ে বেড়াবেন,- এমন প্রতিশ্রুতি দিয়েই তার আন্তর্জাতিক মঞ্চে আবির্ভাব।

২১ বছর বয়সেই এই তরুণের সেঞ্চুরির সুবাদেই বুধবার পাকিস্তান সহজ জয় তুলে নেয় শ্রীলঙ্কার বিরুদ্ধে। অবশ্য এর আগে হাসান আলীর তাণ্ডবও শ্রীলঙ্কাকে নাজুক করে ফেলেছিল।
১৯৯৫ সালের ১২ ডিসেম্বর জন্ম নেয়া ইমাম খেলেন লাহোর লায়ন্সের হয়ে। আন্তর্জাতিক ম্যাচে বুধবারই প্রথম অংশ নেয়া। আর তাতে তিনি ম্যান অব দি ম্যাচ। ১২৫ বলে ঠিক ১০০ করার পথে তিনি হাঁকিয়েছেন ৫টি চার আর দুটি ছক্কা।

অপ্রতিরোধ্য পাকিস্তানের সামনে গুঁড়িয়ে গেল শ্রীলঙ্কা। প্রথমে হাসান আলীর তাণ্ডব, তারপর নবাগত ইমাম-উল-হকের অভিষেক সেঞ্চুরি পাকিস্তানকে ওয়ানডে সিরিজ এনে দিয়েছে। পাকিস্তান ৭ উইকেটে জিতে ৩-০-এ এগিয়ে থেকে সিরিজ জয় নিশ্চিত করেছে।
বুধবার প্রথমে ব্যাট করতে নেমে ২০৮ রানে অল আউট হয়ে যায়। জবাবে পাকিস্তান ৪২.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয়।
একতরফা এই ম্যাচে দ্বিতীয় পাকিস্তানি হিসেবে অভিষেক ওডিআই ম্যাচে সেঞ্চুরি করলেন ইমাম-উল-হক। তিন ১২৫ বলে ঠিক ১০০ রান করে আউট হয়েছেন।
এটা ছিল পাকিস্তানের টানা ৭ম ওডিআই জয়। আর শ্রীলঙ্কার টানা ১০ ওডিআই পরাজয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here