আম্পায়ারকে গালি দিয়ে জরিমানা গুনলেন সাকিব!

0
71

sakibal hasan rough

বাংলাদেশে প্রিমিয়ার লিগে (বিপিএল) বিতর্ক যেন লেগে আছে। এবারের বিপিএলে আম্পায়ারের সিদ্ধান্তে আপত্তিকর প্রতিক্রিয়া দেখানোর কারণে শাস্তি পেয়েছেন তামিম ইকবাল, সাব্বির রহমান ও লিটন দাস। সেই কাতারে যোগ হলেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক ও বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

গতকাল সোমবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইনিংসের নবম ওভারের পঞ্চম বলে ইমরুল কায়েসের বিপক্ষে এলবিডব্লুর আবেদন করেন সাকিব। আম্পায়ার র‌্যানমোর মার্টিনেজ তাতে সাড়া না দিলে মেজাজ হারিয়ে দৃষ্টিকটু প্রতিক্রিয়া দেখান ঢাকা ডায়নামাইটস অধিনায়ক।

আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে সাকিব অশোভন প্রতিক্রিয়া জানান। এই কারণে গুনতে হয়েছে ম্যাচ ফির ৫০ শতাংশ। তার নামের পাশে যোগ হয়েছে ৩টি ডিমেরিট পয়েন্টও। আর একটি পয়েন্ট যোগ হলেই সাকিব নিষিদ্ধ হবেন এক ম্যাচ। তামিম, সাব্বির, লিটনও আছেন একই শঙ্কায়।

এছাড়াও শাস্তি পেয়েছেন কুমিল্লা পেসার হাসান আলীও। তার দুর্দান্ত বোলিংয়ে জয় পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু মোসাদ্দেক হোসেনকে আউট করে যেভাবে ড্রেসিংরুমের পথ দেখিয়েছেন, সেটিও আপত্তিকর মনে হয়েছে আম্পায়ারদের কাছে। তবে নামের পাশে ডিমেরিট পয়েন্ট যোগ না হলেও ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।

ম্যাচ শেষে সাকিব-হাসান আলী দু’জনই ম্যাচ রেফারি সামিউর রহমানের কাছে দায় স্বীকার করে নিলে শুনানির প্রয়োজন হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here